Homeআন্তর্জাতিকঅস্ত্রোপচারের জন্য হাসপাতালে নেতানিয়াহু

অস্ত্রোপচারের জন্য হাসপাতালে নেতানিয়াহু

আবারো হাসপাতালে ভর্তি হয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। হৃদস্পন্দন নিয়ন্ত্রণে পেসমেকার বসানোর জন্য তার অস্ত্রোপচার করা হবে।

রোববার (২৩ জুলাই) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

বিবৃতিতে বলা হয়েছে, তেল হাশোমারের শেবা মেডিকেল সেন্টারে আজ (রোববার) রাতে তার অস্ত্রোপচার হবে। এ সময় দেশটির আইনমন্ত্রী এবং উপ-প্রধানমন্ত্রী ইয়ারিভ লেনিন সেখানে উপস্থিত থাকবেন।

এক ভিডিও বার্তায় নেতানিয়াহু বলেন, ‘এক সপ্তাহ আগে হৃদযন্ত্রের ছন্দ নিরীক্ষণের জন্য আমার শরীরে হোল্টার মনিটর বসানো হয়েছিলো। ডিভাইসটি সন্ধ্যায় সংকেত দিয়েছে যে, আমার পেসমেকার প্রয়োজন। আর আমি এটি আজ রাতেই করবো।’

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আমি বেশ ভালো আছি; কিন্তু আমার ডাক্তারের কথা শোনা উচিত। ডাক্তার আমাকে নিশ্চিত করেছেন, আমি আগামীকাল (সোমবার) সন্ধ্যার মধ্যে হাসপাতাল থেকে ছাড়া পাবো।’

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, অস্ত্রোপচার চলাকালীন বিচারমন্ত্রী ইয়ারিভ লেভিন প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন।’

এক সপ্তাহ আগে ৭৩ বছর বয়সী নেতানিয়াহু মাথা ঘোরা ও শারীরিক দুর্বলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে চিকিৎসা শেষে তাকে মেডিকেল সেন্টার থেকে ছেড়ে দেয়া হয়েছিল।

সেই সময় দেশটির প্রধানমন্ত্রীর হৃদযন্ত্রের ছন্দ নিরীক্ষণের জন্য হোল্টার মনিটর ব্যবহার করার সিদ্ধান্ত হয়েছিল বলে জানান শেবার কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক অমিত সেগেভ।

গত সপ্তাহে শেবার কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক অমিত সেগেভ বলেন, কার্ডিওলজিকাল পরীক্ষার অংশ হিসেবে তার হৃদযন্ত্রের ছন্দ নিরীক্ষণের জন্য হোল্টার মনিটর ব্যবহার করার সিদ্ধান্ত নেয়া হয়েছিলো।

সর্বশেষ খবর