Homeখেলারোনালদোর ক্লাবের ২ হাজার কোটি টাকার প্রস্তাবকে দেম্বেলের 'না'

রোনালদোর ক্লাবের ২ হাজার কোটি টাকার প্রস্তাবকে দেম্বেলের ‘না’

বেশিরভাগ সময় ইনজুরির কারণে মাঠের বাইরে থাকলেও দলবদলের মৌসুম এলেই উসমান দেম্বেলের নাম ছড়াবেই। বার্সেলোনার এই উইঙ্গারকে চলতি মৌসুমেও দলবদলের বাজারে দলে ভেড়াতে আগ্রহী বেশ কয়েকটি ক্লাব। জানা গেছে, দেম্বেলেকে কিনতে বড় অঙ্কের প্রস্তাব দিয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

উসমান দেম্বেলের সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ আছে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত। এরপরই তিনি ফ্রি এজেন্ট হিসেবে বিনামূল্যে যে কোনো ক্লাবে যোগ দিতে পারবেন। তবে তার আগেই তাকে দলে ভেড়াতে ইচ্ছুক দলের সংখ্যা কম নয়। ৫০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিয়ে তাকে দলে ভেড়াতে পারবে ক্লাবগুলো। প্যারিস সেইন্ট জার্মেই, চেলসি ও বায়ার্ন মিউনিখের মতো ক্লাবগুলোর আগ্রহ তাকে নিয়ে।

দেম্বেলেকে দলে ভেড়াতে আগ্রহী সৌদি ক্লাব আল নাসরও। ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব চলতি দলবদলে দারুণ সক্রিয়। এরইমধ্যে মার্সেল ব্রোজোভিচের মতো তারকাকে দলে ভিড়িয়েছে তারা। এবার তাদের লক্ষ দেম্বেলে। মাত্র ১ বছরের চুক্তি বাকি থাকা দেম্বেলের জন্য বার্সেলোনাকে ৫০ মিলিয়ন রিলিজ ক্লজ দিয়ে তাকে দলে নিতে চায় রোনালদোর ক্লাব। সেই সঙ্গে দেম্বেলেকেও ব্যক্তিগতভাবে দারুণ লোভনীয় প্রস্তাব দিয়েছে তারা। এই তারকাকে ২০০ মিলিয়ন ইউরো পারিশ্রমিকে দলে নিতে চায় আল নাসর। যা বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ৪১৩ কোটি ৫৭ লাখ টাকারও বেশি। পাঁচ বছরের এই চুক্তিতে প্রতি মৌসুমে ৪০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পেতেন দেম্বেলে। বাংলাদেশি মুদ্রায় যা ৪৮২ কোটি ৭১ লাখ টাকারও বেশি।

এদিকে ফুটমারকেটো জানিয়েছে, দেম্বেলে আল নাসরের এই লোভনীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। ২৬ বছর বয়সি বিশ্বকাপজয়ী তারকা এখনই ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যের লিগে পা বাড়াতে রাজি নন। বরং বার্সেলোনাতেই আরও কিছুদিন থাকতে চান। সেই সঙ্গে কাতালান ক্লাবটির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করতে চান তিনি। সেই সঙ্গে নিজের রিলিজ ক্লজটা আরেকটু বাড়াতে ক্লাবের কাছে অনুরোধ জানাবেন বলেও জানা গেছে।

২০১৭ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে দেম্বেলেকে দলে ভেড়ায় বার্সেলোনা। বিশ্বরেকর্ড গড়া দামে নেইমারকে বিক্রি করে তার জায়গা পূরণ করতেই দেম্বেলেকে বড় অঙ্কের ট্রান্সফার ফি’র বিনিময়ে দলে ভেড়ায় বার্সা। তবে ইনজুরির কারণে এই ছয় বছরে মাত্র ১৮৫টি ম্যাচ খেলতে পেরেছেন তিনি।

সর্বশেষ খবর