Homeসর্বশেষ সংবাদভূরুঙ্গামারীতে পাঁচ হাজার চারা গাছ রোপণ ও বিতরণ করলো "তরুপল্লব পাঠাগার"

ভূরুঙ্গামারীতে পাঁচ হাজার চারা গাছ রোপণ ও বিতরণ করলো “তরুপল্লব পাঠাগার”

আজিজুল হক, নিজস্ব প্রতিবেদক।।
“সবুজ ও নিরাপদ পৃথিবী গড়তে- বৃক্ষরোপণ কর্মসূচি”র আওতায় আজ ৩১/০৭/২০২৩ খ্রি. দিনব্যাপী ভূরুঙ্গামারীর বিভিন্ন স্থানে ও শিক্ষা প্রতিষ্ঠানে ৫,০০০ ( পাঁচ হাজার টি গাছের চারা রোপণ ও বিতরণ করলো তরুপল্লব পাঠাগার।
বেলা ১১.০০ টায় ধলডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের হাতে গাছের চারা তুলে দিয়ে কর্মসূচীটির শুভ উদ্বোধন করেন তরুপল্লব পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি এএসপি  ফারুক আহমেদ।
পরবর্তীতে পার্শ্ববর্তী কয়েকটি স্কুল, মাদ্রাসা ও তরুপল্লব পাঠাগার চত্বরে ছাত্র-ছাত্রী ও জনসাধারণের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। একইসাথে কয়েকটি স্থানে বৃক্ষ রোপণ করা হয়।
এ কর্মসূচির আওতায় ফলজ, বনজ, ঔষধি ও ফুলের চারাসহ নানা প্রজাতির ৫,০০০ টি গাছের চারা বিতরণ করা হয়। আম, জাম, কাঁঠাল, পেয়ারা, আমড়া, আমলকী, বহেরা, অর্জুন, জাত নিম, মেহগনি, হরিতকি, জারুল, বকুলসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।
উক্ত কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন তরুপল্লব পাঠাগারের সদস্য ডা: আবু ইউসুফ, মামুনুর রশিদ মুকুল, আঃ খালেক, আমিনুল ইসলাম, মজনু মিয়া, সেলিমসহ অনেকে। এতে এলাকার আগ্রহী ছাত্র-ছাত্রী, উদ্যমী তরুণ-তরুণী এবং সর্বস্তরের সম্মানিত জনসাধারণবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

সর্বশেষ খবর