Homeখেলারেফারিদের সঙ্গে ‘ঝামেলা করলেই’ হলুদ কার্ড

রেফারিদের সঙ্গে ‘ঝামেলা করলেই’ হলুদ কার্ড

ম্যাচ অফিসিয়ালদের রক্ষা করতে কঠোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। এবার থেকে মাঠে ঝামেলা করলেই দেখতে হবে হলুদ কার্ড।

সোমবার (৩১ জুলাই) ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) এক বিবৃতির মাধ্যমে নতুন সিদ্ধান্ত নেয়ার বিষয়টি জানায়। যেখানে বলা হয়েছে, ২০২৩-২০২৪ মৌসুমে প্রিমিয়ার লিগসহ ইংল্যান্ডের অন্যান্য ঘরোয়া প্রতিযোগিতায় নতুন এই নিয়মগুলো অনুসরণ করা হবে।

বিবৃতি থেকে জানা যায়, খেলাকালীন কয়েকজন খেলোয়াড় মিলে রেফারির কোনো সিদ্ধান্তের প্রতিবাদ করলে এবং তাকে ঘিরে ধরলে হলুদ কার্ড দেখানো হবে। শুধু তাই নয়, এরপরে এফএর কাছে সে বিষয়ে অভিযোগ দেয়া হবে। তাতে সংশ্লিষ্ট ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হতে পারে।

এ দিকে নতুন নিয়ম শুধু খেলোয়াড় নয়, কোচদের জন্যও প্রযোজ্য। বলা হয়েছে, ম্যাচ চলাকালীন বা তার পরে কোনো কোচ যদি রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করে তার মুখোমুখি হয় তাহলে তাকেও শাস্তি পেতে হবে।

প্রসঙ্গত, গত মৌসুমে প্রিমিয়ার লিগে রেফারিদের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তাদের ঘিরে ধরা কিংবা সংঘর্ষের ঘটনা অসংখ্যবার দেখা গেছে। তাতে ২০ বারের বেশি জরিমানা করে প্রায় ২০ কোটি টাকা আদায় করেছে এফএ।

সর্বশেষ খবর