Homeসর্বশেষ সংবাদদুবার ধর্ষণে ব্যর্থ হয়ে অপবাদ: ৫ আসামির ১০ বছরের সাজা

দুবার ধর্ষণে ব্যর্থ হয়ে অপবাদ: ৫ আসামির ১০ বছরের সাজা

নাটোরের লালপুরে গৃহবধূ রিতা খাতুনকে দুবার ধর্ষণচেষ্টায় ব্যর্থ হয়ে অপবাদ দেয়া হয়। সেই অপবাদ সইতে না পেরে ওই গৃহবধূ আত্মহত্যা করেন। এ ঘটনায় ধর্ষণচেষ্টা ও আত্মহত্যার প্ররোচনা মামলায় পাঁচ অভিযুক্তকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩১ জুলাই) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। এ সময় প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়। জরিমানার টাকা ক্ষতিগ্রস্ত পরিবারকে দেয়ার আদেশ দেন বিচারক।

অভিযুক্তরা হলেন- লালপুর উপজেলার ভবানীপুর এলাকার আনার আলী, আমিরুল ইসলাম, সাজদার, আনছার আলী ও সাবান আলী। রায় ঘোষণার সময় চার আসামি আদালতে উপস্থিত থাকলেও আনছার আলী পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আনিছুর রহমান বলেন, লালপুর উপজেলার ভাবানীপুর এলাকার গৃহবধূ রিতা খাতুনকে অভিযুক্তরা ২০১০ সালের ১৫ জুলাই ও ২০ সেপ্টেম্বর ২ দফায় ধর্ষণের চেষ্টা করেন। তবে ধর্ষণে ব্যর্থ হয়ে অভিযুক্তরা ওই গৃহবধূর নামে অপবাদ দেন। এই অপবাদ সইতে না পেরে ২০ সেপ্টেম্বর গৃহবধূ বিষপান করেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২১ সেপ্টেম্বর মারা যান তিনি।

এ ঘটনায় ২০১১ সালের ২৬ এপ্রিল নিহত গৃহবধূর স্বামী কাবিল হোসেন বাদী হয়ে লালপুর থানায় ছয়জনকে অভিযুক্ত করে মামলা করেন। ওই মামলায় পুলিশ ছয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়।

আদালত সাক্ষ্যপ্রমাণ শেষে পাঁচ আসামির বিরুদ্ধে রায় দেন। তবে অভিযোগ প্রমাণ না হওয়ায় আসরাফুল ইসলামকে খালাস দেয়া হয়।

সর্বশেষ খবর