Homeরাজনীতিবিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায়: আমু

বিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায়: আমু

বিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায় বলে মন্তব্য করেছেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

সোমবার (৭ আগস্ট) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আয়োজিত শান্তি সমাবেশে একথা বলেন তিনি।

আমু বলেন, বঙ্গুবন্ধুকে হত্যার মধ্য দিয়ে সংবিধানে হাত দিয়েছিলো বিএনপি। সেই সংবিধান শেখ হাসিনা আবার ফিরিয়ে এনেছেন। বিএনপি আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায়। সংবিধানকে পাকিস্তানি সংবিধানের ধারায় নিয়ে যাওয়ার অপচেষ্টা করছে তারা।

১৪ দলের এ মুখপাত্র আরও বলেন, বিএনপি গণতন্ত্র মানবাধিকারের কথা বলে। খালেদাকে চিকিৎসা করার জন্য শেখ হাসিনা অনুমতি দিয়েছেন। কারাবন্দি নেত্রীর সঙ্গে নেতাদের দেখা করার সুযোগ করে দিয়েছেন। এরচেয়ে বড় সুবিধা কোন কোন দেশ দিয়েছে বলেও জানতে চান আমু।

আজকে যারা বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পেছনের দিকে ঠেলে দিতে চেয়েছিলো, সেখানে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আবার দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছেন এবং এগিয়ে নিয়েছেন।

তিনি বলেন, ‘কোনো ষড়যন্ত্র এই দেশের মাটিতে টিকবে না। আমাদের ওপর বার বার হামলা হয়েছে। এই হামলার পরও আওয়ামী লীগ টিকে ছিলো এবং কোনো অপশক্তি, কোনো ষড়যন্ত্রের কাছে আমরা মাথা নত করবো না।’

বিকেল সাড়ে ৪টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও রাজধানীর বৃষ্টি উপেক্ষা করে ৪টার আগেই নেতাকর্মীরা ভিজে ভিজে সমাবেশ স্থলে আসতে থাকেন। ব্যানার-ফেস্টুন আর মিছিল নিয়ে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে বঙ্গবন্ধু অ্যাভিনিউ।

আন্দোলনের নামে বিএনপি সন্ত্রাস ও নৈরাজ্য করছে দাবি করে এর প্রতিবাদে এ কর্মসূচির ডাক দিয়েছেন ক্ষমতাসীন এ জোট। জোটটির পূর্বঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে হচ্ছে এ সমাবেশ।

সমাবেশে আগত নেতারা জানান, বিএনপি-জামায়াতের যেকোনো ষড়যন্ত্র, বিশৃঙ্খলা প্রতিহত করতে ঢাকাসহ সারা দেশে লাগাতার কর্মসূচি দিয়ে মাঠে থাকবে আওয়ামী লীগ এবং এর জোট।

সর্বশেষ খবর