Homeখেলাচ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই অনিশ্চিত এমবাপ্পে

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই অনিশ্চিত এমবাপ্পে

এমনিতেই এবারের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ অব ডেথ-এ পড়েছে ফরাসি জায়ান্ট পিএসজি। তার উপর ক্লাবের সেরা ফুটবলারের ইনজুরি চিন্তায় ফেলেছে পিএসজি কোচকে। গত মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) জার্মানির বিপক্ষে ম্যাচে হাঁটুর ইনজুরির কারণে ফ্রান্সের হয়ে মাঠে নামতে পারেননি এমবাপ্পে। সে ম্যাচটি ২-১ গোলে হারে ফ্রান্স। এরপরই এমবাপ্পেকে মাঠে না নামানো নিয়ে প্রশ্ন করা হয় ফ্রান্সের কোচ দেশমকে।

আন্তর্জাতিক ম্যাচে টানা ৫ ম্যাচ জয়ের পর জার্মানির কাছে হেরেছে ২০১৮ বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। তবে সেই ম্যাচে মাঠেই নামেননি বর্তমানে ফ্রান্সের সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। ম্যাচ শেষে কোচ জানিয়েছেন, হাঁটুর ইনজুরি থেকে সুস্থ না হওয়ার কারণেই তাকে মাঠে নামানো হয়নি।

ম্যাচ শেষে দেশম বলেন, ‘টেন্ডন সমস্যার কারণে বিড়ম্বনায় পড়েছেন কিলিয়ান। শুরুতে থাকতে না পারায় ম্যাচে আর তাকে নেওয়া হয়নি।’ এই ইনজুরির কারণে কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে এমবাপ্পেকে। আর এরই মধ্যে আগামী সপ্তাহে শুরু হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব। ‘এফ’ গ্রুপে পিএসজির বাকি তিন প্রতিপক্ষ বরুসিয়া ডর্টমুন্ড, এসি মিলান এবং নিউক্যাসল ইউনাইটেড।

লিগে নিসের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে ডর্টমুন্ডের বিপক্ষেও এমবাপ্পের খেলা অনেকটাই অনিশ্চিত। যার কারণে বিপাকে পড়েছেন পিএসজি কোচ লুইস এনরিকে। ক্লাবের সেরা ফুটবলারকে না পেলে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি যে বেশ কঠিন হবে পিএসজির জন্য তা জানেন পিএসজির স্প্যানিশ কোচ।

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে রয়েছেন এমবপ্পে। লিগ ওয়ানের শেষ তিন ম্যাচে ৫ গোল করেছেন এমবাপ্পে। ফরাসি এই স্ট্রাইকার ফরাসি লিগে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে রয়েছেন।

সর্বশেষ খবর