Homeজেলাশেরপুরে ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটরকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

শেরপুরে ইউনিয়ন পরিষদের কম্পিউটার অপারেটরকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

বগুড়ার শেরপুরে মির্জাপুর ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটরকে শারীরিক ভাবে লাঞ্চিত করার প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শেরপুর উপজেলা পরিষদ চত্বরে ইউনিয়ন পরিষদ সচিব ও হিসাব সহকারী সমিতি এই কর্মসূচীর আয়োজন করে।

মানবন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতির (বাপসা) কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইকবাল হোসেন, শেরপুর উপজেলা কমিটির সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, আব্দুস সালাম, সোহেল রানা, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর এসোসিয়েশন শেরপুর উপজেলা শাখার সভাপতি মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমূখ।

বক্তার বলেন, ইউনিয়ন পরিষদের হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটরগণ বিভিন্নভাবে জনগণকে সেবা প্রদান করে থাকেন। জন্ম ও মৃত্যু নিবন্ধন দেশের প্রতিটি নাগরিকের জন্য গুরুত্বপূর্ণ। সরকারের এই সেবা প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌছে দেওয়ার কাজ করছেন হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটরগণ। বিষয়টি সার্বিকভাবে কেন্দ্রীয় নিবন্ধকের সার্ভারের উপর নির্ভর করে। সার্ভার বন্ধ থাকলে কম্পিউটার অপারেটরদের কিছু করার থাকে না। জনগণ স্বাভাবিকভাবে সেবা থেকে বঞ্চিত হন। কিন্তু গত ১৩ অক্টোবর সার্ভার বন্ধ থাকার কারণে শেরপুরের মির্জাপুরের ইউপি সদস্য মমতাজ আলী কম্পিউটার অপারেটর শাহাদাত হোসেনকে শারিরিকভাবে লঞ্ছিত করেছে। বক্তারা এই ঘটনার তীব্র নিন্দা জানান। পাশাপাশি ওই ইউপি সদস্যের উপযুক্ত শাস্তি না হলে উপজেলার সকল ইউনিয়নে কর্ম বিরতি পালন করা হবে বলে হুশিয়ারী দেন।

সর্বশেষ খবর