Homeখেলাঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন ফুটবলার মুরসলাীন ও জিকু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন ফুটবলার মুরসলাীন ও জিকু

নবী হোসেন মাছুম, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ভর্তি হলেন বাংলাদেশ জাতীয় দলের দুই খেলোয়াড় -আনিসুর রহমান জিকু ও শেখ মুরসালীন। আজ বেলা ১১ টার দিকে সতীর্থ শেখ মুরসালীনকে সাথে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আসতে দেখা যায় জাতীয় দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকুকে। ক্যাম্পাসে পা রেখেই তারা সরাসরি চলে যান বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ২য় তলায়। সেখানে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (আইএইচসি) বিভাগের বিভাগীয় অফিসে ভর্তি কার্যক্রমের প্রক্রিয়া শুরু করতে দেখা যায় খেলোয়াড় কোটায় ভর্তি হতে আসা এই দুই ফুটবল তারকাকে।
মূলত, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেয়ার পর থেকেই গুঞ্জন ছিল- মুরসালীনের ঢাবিতে হওয়া নিয়ে। তবে কোন অনুষদের কোন বিভাগে ভর্তি হবেন, তা নিয়ে ছিলো সবারই আগ্রহ।
অবশেষে, ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান যে বিভাগের শিক্ষক, সেই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগেই ভর্তি সম্পন্ন করেছে ফুলবল জগতের পরিচিত মুখদ্বয়। ভর্তি কার্যক্রম শেষে ঢাবির কলা ভবনের সামনে অবস্থিত অপরাজেয় বাংলা ভাস্কর্যের সামনে একসাথে ছবি তুলেন তারা। এসময় ক্যাম্পাসের শিক্ষার্থীরা তাদের ঘিরে ধরে এবং সেলফি তোলার মাধ্যমে দারুণ উচ্ছ্বাস প্রকাশ করে। বিশেষত, ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের মধ্যে একটু বেশি আনন্দ-উল্লাস পরিলক্ষিত হয়।
প্রসঙ্গত, ঢাবি আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় বিগত বছরগুলোতে ইসলামের ইতিহাস বিভাগের আধিপত্য ছিলো ধারাবাহিক। বেশ কয়েকবার ধারাবাহিকভাবে চ্যাম্পিয়নও হয়েছে তারা। এবার সেই শক্তিশালী ফুটবল টিমে যোগ দিয়েছে জাতীয় দলের তুখোড় ২ সেরা ফুটবলার মুরসালীন ও জিকু। ফলে বিশ্ববিদ্যালয়ের অনলাইন গ্রুপগুলোতে আগামী কয়েক বছর তাদেরকে আগাম চ্যাম্পিয়ন ঘোষণা করারও দাবি জানাচ্ছে নেটিজেনরা।
উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলাধুলার মানোন্নয়ন, মানসম্মত খেলোয়াড় তৈরি এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দক্ষ ক্রীড়াবিদ তৈরির লক্ষ্যে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে আন্ডারগ্রেজুয়েট প্রোগ্রামে খেলোয়াড় কোটায় শিক্ষার্থীদের ভর্তি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিলো। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে গত ০৪ জুলাই ২০২৩ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সর্বশেষ খবর