Homeআন্তর্জাতিক‘ভালোবাসলে ধূমপান ছাড়ুন’, স্বামীর প্রতি স্ত্রীর আকুতি সামাজিক মাধ্যমে ভাইরাল

‘ভালোবাসলে ধূমপান ছাড়ুন’, স্বামীর প্রতি স্ত্রীর আকুতি সামাজিক মাধ্যমে ভাইরাল

ধূমপানে বিষপান। কিন্তু সে কথা কয়জনই বা মানে। ধূমপান মৃত্যু ঘটায় জেনেও একটার পর একটা বিড়ি-সিগারেট জ্বালান, এমন মানুষ কম নয়।

প্রিয় মানুষকে এই বদভ্যাস থেকে ফেরাতে কাছের মানুষদের নানা চেষ্টা-তদবির করতে দেখা যায়। দেখা যায় নানা আবেদন-নিবেদন জানাতেও। তেমনি এক স্বামীকে ধূমপান ছাড়তে রাজি করানোর প্রয়াসে কাকুতি-মিনতি করতে দেখা গেল এক স্ত্রীকে।

তবে এক্ষেত্রে এক বিকল্প পথ বেছে নেন ওই স্ত্রী। স্বামীর সিগারেটের প্যাকেটের ভেতরে থাকা প্রতিটি সিগারেটের ওপর লিখে রাখেন মর্মস্পর্শী নানা বার্তা। মালয় ভাষায় লেখা সেসব বার্তার মধ্যে একটি বার্তা এমন ‘আপনি যদি আমাকে ভালোবাসেন, তাহলে ধূমপান ছাড়ুন’।

সিগারেটের গায়ে লেখা সেই বার্তাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়েছে এবং রীতিমতো ভাইরাল হয়ে গেছে। ধূমপায়ী স্বামীর প্রতি স্ত্রীর এমন আন্তরিক আবেদন নেটিজেনদের মধ্যে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।

বার্তাগুলোর মধ্যে আরও রয়েছে ‘আপনি যদি আমাদের সন্তানকে ভালবাসেন, তবে দয়া করে ধূমপান বন্ধ করুন’ এবং ‘ধূমপান ক্ষতিকারক, আপনি এটি জানেন।’

অন্য একটি বার্তায় সরাসরি কঠিন একটি প্রশ্ন ছুড়ে দিয়েছেন স্ত্রী। বলেছেন, ‘আপনি কি আমাকে বিধবা করতে চান?’ বার্তাগুলো দেখে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

অনেকে এটাকে হাস্যরস হিসেবেই নিয়েছেন। কেউ কেউ এর অন্তর্নিহিত বার্তা বা ওই স্ত্রীর কষ্টও উপলব্ধি করেছেন। অনেকে আবার ওই স্ত্রীকে চিন্তাশীল ও বুদ্ধিমতি বলেও অভিহিত করেছেন।

নেটিজেনরা বলছেন, স্ত্রীর এমন আন্তরিক প্রচেষ্টা ও বিভিন্ন রকমের দৃষ্টিভঙ্গি তার স্বামীর ধূমপান ছাড়ার ক্ষেত্রে কতটুকু প্রভাব ফেলবে সেটিই এখন দেখার বিষয়।

সর্বশেষ খবর