Homeখেলারোনালদো এখনও বিশ্বসেরা

রোনালদো এখনও বিশ্বসেরা

বুড়োদের কাতারে চলে গেলেও এখনও থামাথামির নাম-গন্ধ নেই ক্রিস্টিয়ানো রোনালদোর। এ মৌসুমেও অপ্রতিরোধ্য ৩৮ বছর বয়সী ফুটবলার। তার পারফরম্যান্সে মুগ্ধ পিএসজির সাবেক কোচ ক্রিস্তফ গালতিয়ের, যিনি এখন কাতারি ক্লাব আল দুহাইলের দায়িত্বে। আল নাসরের পর্তুগিজ তারকাকে এখনও বিশ্বসেরা মনে করেন ফরাসি কোচ।

গত মৌসুমের মতো রোনালদো এ মৌসুমেও আছেন দারুণ ফর্মে। ক্লাবের হয়ে ১৯ ম্যাচে করেছেন ২০ গোল, জাতীয় দলে এ বছর ৭ ম্যাচে তার গোলসংখ্যা ৯টি। এমন একজনকে সেরা না বলে পারছেন না গালতিয়ের। সাবেক রিয়াল মাদ্রিদ তারকার অতীতও জ্বলজ্বলে। আল নাসরের হয়েও তিনি আছেন ভালো ছন্দে। সবশেষ ম্যাচে গালতিয়েরের আল ‍দুহাইলের বিপক্ষে জোড়া গোল করে দলকে জয় উপহার দিয়েছেন।

গালতিয়ের বলেন, ‘রোনালদোর মোকাবিলায় আপনার হাতে খুব বেশি নিয়ন্ত্রণ থাকবে না। সে দুটি সুন্দর গোল করেছে। তাকে ব্যাখ্যা করার মতো শব্দ আমার জানা নেই। সে যা করেছে, ৩৮ বছর বয়সী হিসেবে তা অসাধারণ। ও এখনও বিশ্বের সেরা খেলোয়াড়।’

রোনালদোকে সেরা মানা গালতিয়ের গত বছরের জুলাই থেকে এ বছরের মাঝামাঝি সময় পর্যন্ত পিএসজির দায়িত্ব সামলেছেন। তার অধীনে খেলেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। পিএসজির দায়িত্ব ছেড়েই অক্টোবরে দুহাইলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন তিনি।

সর্বশেষ খবর