Homeরাজনীতিহরতালের প্রতিবাদে সড়কে আওয়ামী লীগ

হরতালের প্রতিবাদে সড়কে আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল এবং শান্তি ও উন্নয়ন সমাবেশ করেছে আওয়ামী লীগ। কোনো ভাবেই হরতাল সফল করতে দেয়া হবে না বলে জানান নেতাকর্মীরা।

রোববার (২৯ অক্টোবর) সকাল থেকে মহানগর উত্তর ও দক্ষিণের ওয়ার্ড ও থানা ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীরা হরতালবিরোধী খণ্ড খণ্ড মিছিল বের করে।

এদিন বিএনপি-জামায়াতের হরতালের প্রতিবাদে কেন্দ্রীয় নেতাদের নির্দেশে অনুযায়ী আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেয় পাড়া মহল্লায়। বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সমাবেশে সরকার উৎখাতের কর্মসূচিতে ব্যর্থ হয়ে বিএনপি নৈরাজ্য সৃষ্টি করতে চায় বলে অভিযোগ করেন নেতারা।

দলটির নেতারা বলেন, বিএনপি এখন আগের চেহারায় ফিরে গেছে। এ আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা ঢাকার প্রতিটি রাস্তায় অতন্দ্র প্রহরীর মতো পাহারায় আছি। এসময় গণতন্ত্র রক্ষার আন্দোলন চলবে বলেও জানান আওয়ামী লীগ নেতারা।

এদিক সকাল থেকে গুলিস্তান এলাকায় হরতালের বিরুদ্ধে মিছিল করছে দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শান্তি সমাবেশের মঞ্চ থেকে মিছিল নিয়ে বের হন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় কার্যালয়ে সামনে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে হরতালের বিরুদ্ধে অবস্থান নেন নেতাকর্মীরা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির-জামায়াতের হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে। সরকারি দল হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে জনমনে যাতে স্বস্তি বিরাজ করে সেদিকে নজর রাখা।

রাজধানীর ফার্মগেট এলাকায়ও প্রতিবাদ সমাবেশ করেছে যুবলীগ। এসময় সংগঠনটির চেয়ারম্যান বলেন, সহিংসতার মধ্য দিয়ে আবারো পুরানো চেহারায় ফিরেছে বিএনপি জামায়াত। তাদের প্রতিহতের হুশিয়ারি দেন তারা।

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, গতকালের ন্যক্কারজনক ঘটনার মাধ্যমে বিএনপি-জামায়াত তাদের পুরনো মুখোশ উন্মোচন করেছে। এসময় সারা দিন রাস্তায় অবস্থান করে বিএনপি-জামায়াতকে উচিত জবাব দেয়ার জন্য দলের নেতাকর্মীদের আহ্বান জানান তিনি।

সমাবেশ শেষে রাজধানীর ফার্মগেটে মিছিল করে যুবলীগ কর্মীরা।

Exit mobile version