Homeখেলারোনালদোর আল নাসরের বিপক্ষে মেসিদের খেলার খবরটি 'সঠিক' নয়

রোনালদোর আল নাসরের বিপক্ষে মেসিদের খেলার খবরটি ‘সঠিক’ নয়

ক্লাব ফুটবলে একসময় মেসি-রোনালদো নিয়মিতই দেখা যেত। তবে সময়ের চক্রে দুই মহাতারকা এখন দুটি আলাদা মহাদেশে ফুটবল খেলেন। ফলে সেই দ্বৈরথেও ভাটা পড়েছে। এমন অবস্থায় আগামী ফেব্রুয়ারিতে আরও একবার একই ম্যাচে প্রতিদ্বন্দ্বী হয়ে দুই তারকাকে খেলতে দেখার সম্ভাবনার খবর দিয়েছিল কিছু গণমাধ্যম। কিন্তু হতাশ করল মেসির ক্লাব ইন্টার মায়ামি।

বার্তা সংস্থা এএফপি গতকাল জানিয়েছিল, আগামী ফেব্রুয়ারিতে মুখোমুখি হবে লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামি ও ক্রিস্টিয়ানো রোনালদোর ক্লাব আল নাসর। রিয়াদ সিজন কাপে আল নাসর ও আল-হিলালের পাশাপাশি মেসির ক্লাব ইন্টার মায়ামিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টের দিন-তারিখ অবশ্য তখন তারা জানায়নি।

তবে এক দিন যা যেতেই গণমাধ্যমের সেই দাবি নাকচ করে দিয়েছে মেসির ক্লাব ইটার মায়ামি। গত রাতেই এক বিবৃতিতে ক্লাবটি জানায়, রিয়াদ সিজন কাপে ইন্টার মায়ামির অংশগ্রহণের যে গুঞ্জন ছড়িয়েছে সেটি ‘সঠিক’ নয় এবং ক্লাবের অন্যতম মালিক এই সফর নিয়ে ‘প্রকাশ্যে’ বা ‘ব্যক্তিগতভাবে’ কিছুই বলেননি।

মায়ামির বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘প্রথম দিন থেকেই ইন্টার মায়ামি এক বৈশ্বিক ব্র্যান্ড হতে চেয়েছে। ২০২৪ প্রাক্‌–মৌসুমের সূচি কেমন হবে, সেটা নিয়ে এখনো আমরা আলোচনা করছি। আমরা ইন্টার মায়ামি প্রথম আন্তর্জাতিক সফরে খেলোয়াড়দের প্রদর্শনের জন্য উন্মুখ হয়েছি, যা আসছে সপ্তাহে ঘোষণা করা হবে।’

সম্পর্কে তিক্ততার পর ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে কিছুদিন ক্লাবছাড়া ছিলেন রোনালদো। বিশ্বকাপের পরপরই তিনি চুক্তি করেন আল নাসরের সঙ্গে। বিশাল টাকার বিনিময়ে সৌদি ক্লাবটিতে নাম লেখান তিনি। ইউরোপ ছাড়ার পর দারুণ ফর্মেও আছেন পর্তুগিজ তারকা। মধ্যপ্রাচ্যের ক্লাবটির হয়ে ৪২ ম্যাচে এখন পর্যন্ত করেছেন ৩৬ গোল।

অন্যদিকে বার্সেলোনা থেকে পিএসজি হয়ে এ বছরের জুনে ইন্টার মায়ামিতে নাম লেখান মেসি। কাতার বিশ্বকাপ জয়ী ফুটবলারও আছেন সেরা ফর্মে। যুক্তরাষ্ট্রের ক্লাবটির হয়ে ১৪ ম্যাচে এখন পর্যন্ত ১১ গোল করেছেন তিনি।

ক্যারিয়ার সায়াহ্নে থাকা দুই তারকার দ্বৈরথ আরও একবার দেখার জন্য মুখিয়ে ছিল সমর্থকরা। আপাতত সে আশার বেলুন ফুটো করে দিল মায়ামি।

সর্বশেষ খবর