Homeরাজনীতিসাহস থাকলে রাজপথে আসুন

সাহস থাকলে রাজপথে আসুন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সৎ সাহস থাকলে রাজপথে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (৩ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন,

বিএনপির ভুয়া আন্দোলনে অনেকে বিভ্রান্ত হয়েছে। ঝটিকা মিছিল করতে হয়! তারেক রহমানকে বলবো এটা রাজনীতি নয়। সৎ সাহস থাকলে রাজপথে আসুন। আপনাদের শত্রু ভাবিনি, ষড়যন্ত্র, হত্যা করতে যাই নাই। সৎ সাহস থাকলে কেন আসেন না? লন্ডনে বসে বাংলাদেশে আন্দোলন করবেন? অনেক কর্মী হারাবেন।

তিনি বলেন, স্বাভাবিক রাজনীতি থেকে বিচ্যুত হয়ে তারা (বিএনপি) সন্ত্রাসের পথে হাঁটছে। এ পর্যন্ত ২শর বেশি গাড়ি পোড়ানো ও ভাঙচুর করা হয়েছে। তাদের গণবিরোধী রাজনীতি সমর্থন না দিলে জনগণকে শত্রু ভাবে। তাদের নৃশংসতা নির্মম। নির্বাচন এলে একটি গোষ্ঠী ষড়যন্ত্র করে। জনসমর্থনহীন গোষ্ঠী নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার চেষ্টা করে।

বিএনপি রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়েছে মন্তব্য করে কাদের বলেন, এজন্য নির্বাচনে আসতে ভয় পায় বিএনপি। আজকে বিএনপির একজন নেতা প্রকাশ্যে না এসে হঠাৎ হঠাৎ বক্তব্য দেয়। চোরাগোপ্তা হামলার জন্য কর্মী পাচ্ছে না। ভাড়া করা টোকাই দিয়ে হামলা অপকর্ম করাচ্ছে।

তিনি বলেন,

তাদের অনেকে এই নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে চায়। তার প্রমাণ অনেকে নির্বাচনে আসতে চায়। অনেকের শুভবুদ্ধির উদয় হয়েছে। বিএনপির নেতিবাচক রাজনীতিতে জড়িয়ে তারা নিজেদের ক্ষতিগ্রস্ত করতে চায় না। যারা এসেছেন তারা বিএনপির রাজনীতি প্রত্যাখ্যান করে সুস্থ ধারার রাজনীতিতে এসেছে। তাদেরকে অভিনন্দন। বিশ্বাস করি আরো অনেক নেতা বিএনপি থেকে বেরিয়ে সুস্থ রাজনীতিতে আসবে।

২৮টি দল নির্বাচনে এসেছে। তাদের (বিএনপি) শরীক অনেকে তাদের সাথে নেই। বিএনপি না এলে নির্বাচন একতরফা হবে কেন, প্রশ্ন করেন ওবায়দুল কাদের।

সর্বশেষ খবর