Homeসর্বশেষ সংবাদছাদখোলা জিপে চড়ে শোভাযাত্রা, নৌকার প্রার্থীকে শোকজ

ছাদখোলা জিপে চড়ে শোভাযাত্রা, নৌকার প্রার্থীকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের আওয়ামী লীগ প্রার্থী ফরিদুন্নাহার লাইলীর কাছে লিখিত ব্যাখ্যা চেয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি। মনোনয়নপ্রাপ্তির পর দলীয় নেতাকর্মীসহ ছাদখোলা সাদা জিপে চড়ে শোভাযাত্রা করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তার বিরুদ্ধে।

সোমবার (৪ ডিসেম্বর) লক্ষ্মীপুর-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক লক্ষ্মীপুর সিনিয়র সহকারী জজ কাজী ফখরুল আবেদীন সংসদ সদস্য প্রার্থী ফরিদুন্নাহার লাইলীকে নোটিশ করেন।

আগামী ১১ ডিসেম্বরের মধ্যে ওই বিচারকের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোন প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য আদেশ দেয়া হয়েছে।

নোটিশে বলা হয়েছে, ‘মনোনয়নপ্রাপ্তির পর দলীয় নেতা-কর্মীসহ ছাদখোলা সাদা জিপে চড়ে মোটর সাইকেল বহরযোগে আপনার নির্বাচনী এলাকায় শো-ডাউন করেছেন এবং নির্বাচনী প্রচারণা চালিয়েছেন মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে। গত ২৯ নভেম্বর স্থানীয় একটি অনলাইন গণমাধ্যমে এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়েছে।’

এতে আরও বলা হয়, আপনার উক্তরূপ কার্য দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬ (খ), ৬ (গ), ৮ (ক), ১১ (খ) ও ১২ বিধির বিধান লঙ্ঘন করেছেন। এমতাবস্থায়, উপরোল্লিখিত বিষয়ে আপনার কোনো বক্তব্য থাকলে তা আগামী ১১ ডিসেম্বরের মধ্যে সশরীরে হাজির হয়ে বা উপযুক্ত কোনো প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।

এ বিষয়ে জানতে ফুরিদুন্নাহার লাইলীর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

সর্বশেষ খবর