Homeখেলাআর্জেন্টিনায় নিজের ভবিষ্যত নিয়ে মুখ খুললেন স্ক্যালোনি

আর্জেন্টিনায় নিজের ভবিষ্যত নিয়ে মুখ খুললেন স্ক্যালোনি

অবশেষে দলে নিজের অবস্থান নিয়ে মুখ খুললেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্ক্যালোনি। কোপা আমেরিকার ড্র’তে এসে জানালেন, কোচের দায়িত্বে থাকার জন্য আরও বেশ কিছুদিন ভাবতে চান তিনি। এএফএ প্রেসিডেন্টের সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই বলে সাফ জানিয়েছেন স্ক্যালোনি। তবে, এই মুহূর্তে দলের আরও ভালো কোচ প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

একটা সুখের সংসারে ভাঙ্গনের সুর। বিশ্বকাপজয়ের রূপকথার রচয়ীতা লিওনেল স্ক্যালোনির আর্জেন্টিনার দলে দায়িত্ব ছাড়ার গুঞ্জনটা এখন আর নতুন কোনো খবর নয়। এরপর একে একে সে গুঞ্জন মেলেছে আরও বহু ডালপালা। ফুটবল বিষয়ক নির্ভরযোগ্য আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে এই গুঞ্জনও উঠেছে যে, লিওনেল মেসির সঙ্গে দ্বন্দ্বে জড়ানোই স্ক্যালোনির দায়িত্ব ছাড়তে চাওয়ার বড় কারণ। তবে, শত শত গুঞ্জনের পরও নিজের অবস্থান নিয়ে মুখে কুলুপ এঁটে বসেছিলেন এই বিশ্বকাপজয়ী কোচ। শেষ পর্যন্ত মুখ খুলেছেন স্ক্যালোনি। জানিয়েছেন নিজের ভবিষ্যত নিয়ে পরিকল্পনা।

গেল ২২ নভেম্বর মারাকানায় ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের পরই চাউর হয় নানা উড়ো কথার। শোনা যাচ্ছিল আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে সম্পর্কের অবনতিতেই দলের দায়িত্বে আর থাকতে চান না তিনি। আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর দাবি, দ্বন্দ্ব এতই তীব্র যে কোপা আমেরিকার ড্রতেও নাকি স্ক্যালোনি যোগ দেবেন না। কিন্তু, লাতিন ফুটবলের রোমাঞ্চের এই আসরের ড্রয়ে ট্রফি হাতে উপস্থিত হয়েছিলেন এই আর্জেন্টাইন।

সে অনুষ্ঠানে নীরবতা ভেঙে স্কালোনি জানালেন, তাপিয়ার সঙ্গে তার কোনো সমস্যা নেই। সঙ্গে এটাও জানিয়েছেন, আর্জেন্টিনার ডাগআউট থাকবেন কিনা তা নিয়ে আরও ভাবতে চান তিনি। তবে, ধোঁয়াশা রেখে দিলেন আরেকটি জায়গায় । কোচের দায়িত্বে থাকবেন কিনা তা নিয়ে ভাবতে সময় নেবেন মানেই যে দলের সঙ্গে থেকে যাচ্ছেন, বিষয়টা এমন না ভাবার অনুরোধ তার। ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেয়ার কোনো সময়সীমা নেই বলেই জানান তিনি।

স্ক্যালোনি বলেন, ‘কোচের দায়িত্বে আছি বলেই এখানে এসেছি। এখন আমার ভাবার সময়। এত দিন কী অর্জন করেছি আর সামনে কী কী আছে এবং কী করতে হবে, এসবই ভাবতে হবে। কারণ খেলোয়াড়রা ভালো করছে, দল খুবই ভালো খেলছে। তাদের এমন একজন কোচ দরকার, যার বড় আকাঙ্ক্ষা আছে, কর্মশক্তি আছে। আমি আগের মতো আবারও বলছি, তাদের নিজেদের মানের কোচ দরকার। আমি ভাবছি।’

তবে, এএফএ প্রেসিডেন্টের সঙ্গে দ্বন্দ্বের যে খবর রটেছে গণমাধ্যমে তার কোনো ভিত্তি নেই বলেই দাবি স্ক্যালোনির। শুধু তাই নয়, মেসির সঙ্গে কোনো দ্বন্দ আছে কিনা তা নিয়েও মুখ খুলেছেন স্ক্যালোনি।

বিশ্বকাপজয়ী এ কোচ বলেন, ‘কয়েকটি বিষয় পরিষ্কার করা দরকার। আমার সঙ্গে প্রেসিডেন্টের সম্পর্ক সব সময়ই ঠিকঠাক ছিল। দুজনের মধ্যে কোনো সমস্যা নেই। ব্যাপারটা আসলে এর বাইরে। ভবিষ্যৎ নিয়ে ভাবার সিদ্ধান্তটা একান্তই আমার এবং কোচিং স্টাফদের। ভাবনাটা জাতীয় দলের জন্য কিসে ভালো হয় সেখান থেকে, যেটা আমরা সব সময়ই ভাবি। মারাকানার ম্যাচের পর মেসির সঙ্গে কথা বলেছি। সে অধিনায়ক, তার সঙ্গে আবারও কথা বলব। আজ এখানে প্রেসিডেন্টের সঙ্গেও কথা হয়েছে।’

তবে, স্ক্যালোনির এমন মন্তব্যের পর নিশ্চয়তা পাওয়া যাচ্ছে না যে তিনি আর্জেন্টিনার ডাগআউটে ঠিক কতদিন থাকবেন।

সর্বশেষ খবর