Homeআন্তর্জাতিকসহপাঠীকে গুলি করে রুশ শিক্ষার্থীর আত্মহত্যা

সহপাঠীকে গুলি করে রুশ শিক্ষার্থীর আত্মহত্যা

রাশিয়ার একটি স্কুলে গুলিতে হামলাকারীসহ অন্তত দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দেশটির ব্রায়ান্স শহরে এই বন্দুক হামলার ঘটনা ঘটে।

এক প্রতিবেদনে সংবাদ মাধ্যম তাস জানায়, অস্টম শ্রেণির এক ছাত্রী বন্দুক নিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করে কিশোরদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এরপর নিজের গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর।

রাশিয়ার তদন্ত কমিটির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান জানায়, প্রাথমিক তদন্তে জানা গেছে কিশোরী স্কুলে শটগান নিয়ে এসেছিল। এরপর সহপাঠীদের লক্ষ্য করে গুলি চালায়।

বন্দুকধারীর পরিচয় প্রকাশ না করলেও কর্তৃপক্ষ বলেছে, গুলিতে নিহত ব্যক্তি ব্রায়ানস্ক শহরতলির মাধ্যমিক বিদ্যালয়ের একজন নারী শিক্ষার্থী। তদন্ত কমিটি জানায়, অপরাধের উদ্দেশ্য এবং সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে খতিয়ে দেখা হচ্ছে। আহতদের হাসপাতালে নেয়া হয়েছে।

ইউক্রেনের নিকটবর্তী শহর ব্রায়ানস্কের ৫ নম্বর শরীরচর্চা কেন্দ্রে ঘটেছে এ ঘটনা। ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সংঘাতে শহরটিতে মাঝেমধ্যেই গোলাগুলি এবং ড্রোন হামলার ঘটনা ঘটে।

আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার বোগোমাজ বলেন, ‘এটি অত্যন্ত ভয়াবহ হামলা। এতে পাঁচজন আহত হয়েছে।’

রাশিয়ায় স্কুলে বন্দুক হামলার ঘটনা খুবই বিরল। দেশটিতে বন্দুক আইন বেশ কঠোর হলেও সাম্প্রতিক বছরগুলোতে এ ধরনের ঘটনা কয়েকটি ঘটেছে।

গত বছরের সেপ্টেম্বরে পশ্চিম রাশিয়ার শহর ইজেভস্কে একটি বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ১১ শিশুসহ নিহত হয়েছিল ১৫ জন।

সর্বশেষ খবর