Homeখেলাক্লাব বিশ্বকাপে নতুন রেকর্ড গড়লেন বেনজেমা

ক্লাব বিশ্বকাপে নতুন রেকর্ড গড়লেন বেনজেমা

প্রথম ফুটবলার হিসেবে ক্লাব বিশ্বকাপের চার আসরে গোল করার দারুণ কীর্তি গড়েছেন আল ইত্তিহাদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। বুধবার (১৩ ডিসেম্বর) নিউজিল্যান্ডের ক্লাব অকল্যান্ড সিটিকে ৩-০ গোলে হারানোর ম্যাচে একটি গোল করে রেকর্ড গড়েন বেনজেমা।

অকল্যান্ড সিটির বিপক্ষে ম্যাচের ২৯ মিনিটে রোমারিওর গোলে এগিয়ে যায় ইত্তিহাদ। পাঁচ মিনিট পরেই ব্যবধান বাড়ান সাবেক চেলসি ফুটবলার এনগোলো কন্তে। আর ৪০ মিনিটে তৃতীয় গোলটি করেন বেনজেমা। এর আগে ২০১৪, ২০১৬ ও ২০২২ এর আসরে গোল করেছিলেন এই ফরাসি তারকা।

বেনজেমার এমন কীর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ইনফান্তিনো বেনজেমাকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘গ্রেট খেলোয়াড়ের অবিশ্বাস্য এক অর্জন। এই আসরে তোমার জন্য আমার সর্বোচ্চ শুভকামনা থাকল।’

রিয়াল মাদ্রিদের জার্সিতে এর আগে ২০১৪, ২০১৫, ২০১৭, ২০১৮ এবং ২০২২ এর আসরে ক্লাব বিশ্বকাপে খেলেছিলেন বেনজিমা। প্রতিবারই শিরোপা উৎসবে মেতেছিলেন ফরাসি এই ফরোয়ার্ড।

এবার ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতলে ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে ছয়টি শিরোপা জেতার রেকর্ড গড়বেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা। একমাত্র ফুটবলার হিসেবে এই কীর্তি গড়েছেন টনি ক্রুজ। তিনি পাঁচটি রিয়াল মাদ্রিদের হয়ে এবং একটি বায়ার্ন মিউনিখের হয়ে ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

সর্বশেষ খবর