Homeজাতীয়কালকিনির জনসভা মঞ্চে শেখ হাসিনা

কালকিনির জনসভা মঞ্চে শেখ হাসিনা

মাদারীপুরের কালকিনি উপজেলা নির্বাচনী জনসভায় যোগ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেলে সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় মাঠে আয়োজিত নির্বাচনী জনসভা মঞ্চে যোগ দিয়েছেন তিনি। রাজনীতির ৪৩ বছরে প্রথমবারের মতো কালকিনিতে গেলেন শেখ হাসিনা।

এর আগে বেলা ১২টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা সদরের সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী।

বক্তব্যের শুরুতেই স্মরণ করেন ১৯৭৫ সালে ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে ঘটে যাওয় নারকীয় হত্যাযজ্ঞ। এ সময় মা-বাবা, ভাই ও পরিবারের সদস্যদের কথা মনে করে কেঁদে ফেলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন,

খুনিদের আনার জন্য আমরা আলোচনা চালিয়ে যাচ্ছি। কিন্তু আমেরিকা, কানাডা তাদের ফিরিয়ে দিচ্ছে না। তবুও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি, তাদের ফিরিয়ে এনে হত্যাকারীদের রায় কার্যকর করব। যত বাধাই আসুক।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জিয়াউর রহমান যেমন খুনি, তার বউ খালেদা জিয়া, ছেলে তারেক রহমানও খুনি। তারা আমার বাবাসহ পরিবারকে হত্যার পর আমাকে ও আমার বোনকে এতিম করেছে। ২০০৪ সালে আমাকে হত্যার পরিকল্পনা করেছিল লন্ডনে থাকা তারেক।’

প্রধানমন্ত্রী দুঃখভরাক্রান্ত মনে বলেন,

আমি ও শেখ রেহানা যখন দেশে ফিরে আসি তখন কাউকে খুঁজে পাইনি। কামাল-জামাল-রাসেলকে অনেক মনে পড়ছে, তাদের পাইনি। কিন্তু এ দেশের মানুষকে আমি পেয়েছিলাম। যাদের ভালোবাসা আমি পেয়েছি।

এরপর দুপুরে কোটালীপাড়া পৌরসভার শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে জনসভায় অংশ নেন তিনি।

এ সময় নৌকা মার্কায় ভোট দিতে তরুণদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

সর্বশেষ খবর