Homeরাজনীতিজামানত হারালেন ৩ বারের এমপি রত্না

জামানত হারালেন ৩ বারের এমপি রত্না

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল- ৬ আসনে লড়ে জামানত হারিয়েছেন জাতীয় পার্টির (জাপা) মনোনীত দলটির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রত্না। তিনি ওই আসনে পরপর ২ বারের সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। এর আগে একবার সংরক্ষিত নারী আসনের এমপি ছিলেন।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে। সেটা না হলে জামানত বাবদ দেয়া টাকা সরকারি কোষাগারে জমা হবে।

বরিশাল- ৬ আসনটিতে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আব্দুল হাফিজ মল্লিক। রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলামের ঘোষিত ফলাফল অনুযায়ী, আব্দুল হাফিজ মল্লিক পেয়েছেন ৬০ হাজার ১০৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সামসুল আলম পেয়েছেন ৩৯ হাজার ৩৭৪ ভোট। আর জাতীয় পার্টির নাসরিন জাহান রত্না ভোট পেয়েছেন ৯ হাজার ১৮৮টি ভোট।

এ আসনে ১১৩ কেন্দ্রে ভোট নেয়া হয়। মোট ভোটার ছিলেন ২ লাখ ৯৫ হাজার ৫০৯ জন। এর মধ্যে ১ লাখ ১১ হাজার ৫১৩ জন ভোটার ভোট দিয়েছেন। ভোট পড়ার হার ৩৭ দশমিক ৭৪ শতাংশ। আর বাতিলকৃত ভোটের সংখ‌্যা ১ হাজার ৭৪৭টি।

বেগম নাসরিন জাহান রত্না জাতীয় পার্টির কো চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও পটুয়াখালী-১ আসনে লাঙল প্রতীক নিয়ে নির্বাচিত এবিএম রুহুল আমিন হাওলাদারের সহধর্মিণী।

সর্বশেষ খবর