Homeজাতীয়বুড়ো হয়ে যাচ্ছি, কতদিন আর সচল থাকব: প্রধানমন্ত্রী

বুড়ো হয়ে যাচ্ছি, কতদিন আর সচল থাকব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তিনি বুড়ো হয়ে যাচ্ছেন। কতদিনই বা আর সচল থাকতে পারবেন।

শনিবার (১৩ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,

বুড়ো হয়ে যাচ্ছি, কতদিন আর সচল থাকব। আমার আর বেশি আকাঙ্ক্ষা নাই (ক্ষমতায় থাকার)। অপেক্ষায় আছি, কবে টুঙ্গিপাড়া আসব। ভ্যানে চড়ে ঘুরব!

সারা দেশ ঘুরে বেড়ানোর ইচ্ছার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, এবার আমার পরিকল্পনা, সারা বাংলাদেশ ভালোভাবে ঘুরব। এতো উন্নয়ন হয়েছে সব জায়গায়, দেখতে হবে কতটা পরিবর্তন করতে পারলাম!

স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন,

আমার আপন বলতে আপনারা। যে বিশাল মিছিল সব! হ্যাঁ! তোমরাই প্রধানমন্ত্রী। আসলে প্রধানমন্ত্রী তো টুঙ্গিপাড়া কোটালীপাড়া। আমি তো নিমিত্ত মাত্র! ফুল লাগবে না, তোমাদের ভালোবাসাই বড় পাওয়া।

তিনি বলেন, দোয়া করবেন, সফলভাবে সব চক্রান্ত মোকাবিলা করে যেনো দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে পারি!

এদিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় নবগঠিত মন্ত্রিসভার প্রথম অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। নিজ বাড়িতে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে অনানুষ্ঠানিক এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এর আগে দুপুর ১২টার দিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ হাসিনার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এ সময় ৩ বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়।

এরপর নবগঠিত মন্ত্রিপরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ’৭৫- এর ১৫ আগস্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা। সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা।

আজ প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। রোববার (১৪ জানুয়ারি) তার অপর নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় যাবেন। এদিন বিকেল ৩টায় কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন। সেখানে নেতাকর্মীদের সঙ্গে দুপুরের খাবারও খাবেন শেখ হাসিনা। পরে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

সর্বশেষ খবর