Homeখেলাডি ব্রুইনার ম্যাজিকে ভাঙল নিউক্যাসল দুর্গ

ডি ব্রুইনার ম্যাজিকে ভাঙল নিউক্যাসল দুর্গ

প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চলতি মৌসুমে কেভিন ডি ব্রুইনার অভাবটা হাড়ে হাড়ে টের পাচ্ছিল পেপ গার্দিওলার দল। তর্কাতিতভাবে প্রিমিয়ার লিগের বর্তমান সময়ের সেরা মিডফিল্ডারের অবর্তমানে নিজেদের অপ্রতিরোধ্য চেহারাটা হারিয়ে ফেলেছিল সিটিজেনরা। নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচটির কথাই ধরা যাক, একটা সময় পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে থেকে হারের শঙ্কায় কাঁপছিল সিটিজেনরা। এরপর ডি ব্রুইনা নামলেন, এরপরের গল্পটা খুব চেনা।

সেইন্ট জেমস পার্কে শনিবার (১৩ জানুয়ারি) স্বাগতক নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৩৭ মিনিটের মধ্যেই ২-১ গোলে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর কেভিন ডি ব্রুইনা মাঠে নেমে শেষ আধাঘণ্টার জাদুকরী পারফরম্যান্সে দলকে ৩-২ গোলের শ্বাসরুদ্ধকর জয় এনে দিয়েছেন। সিটির পক্ষে বার্নার্দো সিলভা, কেভিন ডি ব্রুইনা ও অস্কার বব গোল তিনটি করেন। নিউক্যাসলের পক্ষে অ্যালেক্সান্ডার ইসাক ও অ্যান্থনি গর্ডন গোল করেন।

টুনসদের মাঠে ম্যানচেস্টার সিটি আর্লিং হলান্ডকে ছাড়াই খেলতে নামে। ম্যাচের চতুর্থ মিনিটেই ধাক্কা খায় সিটিজেনরা। ডি বক্সে ঢুকে যাওয়া আলেক্সান্ডার ইসাকের কাছে থেকে বল ক্লিয়ার করতে গিয়ে কাইল ওয়াকার ডাইভ দিলে গোলরক্ষক এদারসনের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর প্রাথমিক চিকিৎসা নিয়েও খেলার মতো ফিট হতে পারেননি এই ব্রাজিলিয়ান গোলরক্ষক। আর বদলি হিসেবে নামেন জার্মান গোলরক্ষক স্টেফান ওরটেগা।

তবে প্রথম গোলটা সিটিই করে। ২৬ মিনিটে বার্নার্দো সিলভার গোলে এগিয়ে যায় সিটি। ওয়াকারের ক্রস থেকে পাওয়া বল দারুণ দক্ষতায় ব্যাকহিল ফ্লিকে জালে পাঠান বের্নার্দো সিলভা। তবে লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সিটি। ৩৫ মিনিটে ওয়াকারকে বোকা বানিয়ে বল সিটির জালে জড়ান ইসাক। এর দুই মিনিট পরেই নিউক্যাসলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্থনি গর্ডন।

বিরতির পরও ব্যবধান ধরে রেখেছিল নিউক্যাসল। দ্বিতীয়ার্ধে পরিষ্কার সুযোগ বারের ওপর দিয়ে মেরে নষ্ট করেন সিটির হুলিয়ান আলভারেজ। পাঁচ মাস ইনজুরির কারণে মাঠের বাইরে কাটানো কেভিন ডি ব্রুইনা গত ম্যাচে বদলি হিসেবে মাঠে ফিরেছেন। এদিনও বদলি হিসেবেই ৬৯ মিনিটে নামেন তিনি।

মাঠে নামার চার মিনিটের মধ্যে দলকে সমতায় ফেরান ডি ব্রুইনা। রদ্রির কাছে বল পেয়ে খানিকটা এগিয়ে বক্সের বাইরে থেকেই নিচু শটে বল জালে জড়ান এই বেলজিয়ান মিডফিল্ডার। মাঠে নামার পর বলে পঞ্চম স্পর্শেই গোল করেন তিনি।

ডি ব্রুইনা অবশ্য এখানেই থামেননি। যোগ করা সময়ের প্রথম মিনিটে জয়সূচক গোলটিও তিনিই এনে দেন। বক্সের বেশ বাইরে থেকে উঁচু করে বল ভেতরে পাঠান ডি ব্রুইনা। তার পাস নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান নির্ধারিত সময় শেষ হওয়ার ৮ মিনিট আগে মাঠে নামা তরুণ অস্কার বব।

এই জয়ে ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে সিটি। সমান ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। টানা চতুর্থ ম্যাচে হারা নিউক্যাসল ২১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে।

এদিকে দিনের আরেক খেলায় চেলসি ১-০ গোলে হারিয়েছে ফুলহ্যামকে। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করেন কোল পালমার। এই জয়ে ২১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে উঠেছে ব্লুরা। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে ফুলহ্যাম।

সর্বশেষ খবর