Homeখেলাএমবাপ্পের নৈপুণ্যে দশজনের লঁসকে হারাল পিএসজি

এমবাপ্পের নৈপুণ্যে দশজনের লঁসকে হারাল পিএসজি

পিএসজিতে কিলিয়ান এমবাপ্পের থাকা না থাকা নিয়ে প্রতিদিন একটার পর একটা গুঞ্জন বাতাস ভারী করছে। অনেকেই তার দলবদলের এসব গুঞ্জন নিয়ে যারপরনাই বিরক্ত। তবে মাঠের কাজটা ঠিকঠাক করে চলেছেন পিএসজির সুপারস্টার। এমবাপ্পের নৈপুণ্যে ভর করে আরও একবার লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে দুরন্ত গতিতে ছুটছে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার (১৪ জানুয়ারি) লিগ ওয়ানের খেলায় এমবাপ্পের নৈপুণ্যে লঁসের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে পিএসজি। প্রথমার্ধে ব্রাডলি বারকোলার গোলে সহায়তার পর দ্বিতীয়ার্ধে দারুণ এক গোল করে রাতটা নিজের করে নিয়েছেন এমবাপ্পে।

এদিন ম্যাচের প্রথম সুযোগটা অবশ্য লঁসই পেয়েছিল। পিএসজির বক্সে তাদের এক খেলোয়াড়কে ফেলে দেওয়া হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে লঁসের উইঙ্গার রেইজমাশল ফ্রাঙ্কোস্কি স্পটকিকে সরাসরি পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোনারুম্মার গায়ে মারেন। পরে বাইসাইকেল কিকে চেষ্টা করলেও সেই শটও পোস্টের ওপর দিয়ে যায়।

কিছুক্ষণ পরেই লঁসের স্ট্রাইকার এলায়ে ওয়াহির ডি-বক্সের বাইরে থেকে নেওয়া বাঁকানো শটও ঠেকয়ে দেন দোনারুম্মা।

তবে ৩০ মিনিটে সুযোগ নষ্ট করেনি পিএসজি। বাঁ প্রান্ত দিয়ে কাউন্টার অ্যাটাকে ওঠা এমবাপ্পে বল দেন বারকোলাকে। লাইনের কাছে থেকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে গোল করেন এই ২১ বছর বয়সী ফরাসি উইঙ্গার। চলতি মৌসুমে লিগে এটি তার দ্বিতীয় গোল।

কিছুক্ষণ পরেই ফের গোল পেতে পারতো পিএসজি। ডি বক্সের বাইরে থেকে ওসমান দারুণ থ্রু পাস বাড়িয়েছিলেন। বল পেয়ে কার্লোস সোলার অবশ্য লঁসের গোলরক্ষকের গায়ে মারেন।

প্রথমার্ধের যোগ করা সময়ে ১০ জনের দলে পরিণত হয় লঁস। বাঁ দিক থেকে দারুণ ড্রিবলিং করে বল নিয়ে বক্সে ঢুকছিলেন বারকোলা। কিন্তু ডি-বক্সের ঠিক বাইরে তাকে ফেলে দেন জোনাথন গ্রাদিত। রেফারি ভিএআরে দেখে তাকে সরাসরি লাল কার্ড দেখান।

দ্বিতীয়ার্ধের শুরুতেও গোলের সুযোগ পেয়েছিল লঁস। ডি-বক্সের বাইরে থেকে শট নিয়েছিলেন এল আয়ানাওয়ি। তবে তার দুর্বল শট ডাইভ দিয়ে ধরে ফেলেন দোনারুম্মা। সুযোগ নষ্ট করে পিএসজিও। সংঘবদ্ধ আক্রমণ শানিয়ে পিএসজির ডি-বক্সে ঢুকে ডানে পাস দিয়েছিলেন ওয়ারেন জায়েরি-এমেরি। ফাবিয়ান রুইজ ফাঁকা গোলপোস্ট পেয়েও অবিশ্বাস্যভাবে বাইরে মারেন।

কিছুক্ষণ পরেই এমবাপ্পেকে হতাশ করেন লঁসের গোলরক্ষক। ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের দুইজনকে বোকা বানিয়ে ভিতিনহা বল দেন এমবাপ্পেকে। কিন্তু তার শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন লঁসের গোলরক্ষক সাম্বা। তবে এর পরপরই গোলের আনন্দে ভাসেন এই ফরাসি স্ট্রাইকার।

৮৯ মিনিটে ডান প্রান্ত থেকে বল পেয়ে জালে জড়ান এমবাপ্পে।

এই জয়ে ১৮ ম্যাচে ১৩ জয় ও ৪ ড্রয়ে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহত করেছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা নিসের সংগ্রহ ৩৫। পিএসজির চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তারা।

সর্বশেষ খবর