Homeখেলাবেক্সিমকো ছাড়লেন পাপন

বেক্সিমকো ছাড়লেন পাপন

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের এমডি নাজমুল হাসান পাপন পদত্যাগ করেছেন। মন্ত্রিসভার সদস্য হওয়ায় তিনি বেক্সিমকো ফার্মার পরিচালকের পদও ছেড়েছেন।

বেক্সিমকোর পক্ষ থেকে রোববার (১৪ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটে এই তথ্য জানানো হয়েছে।

গত বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিসভার সদস্য হিসেবে বঙ্গভবনে শপথ নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি  নাজমুল হাসান পাপন। তিনি বর্তমান সরকারের যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এছাড়াও তিনি জাতীয় ক্রীড়া পরিষদেরও চেয়ারম্যান।

১৯৯০ সালের পর আবারও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন একজন পূর্ণ মন্ত্রী। মন্ত্রী হওয়ার পর পাপন জানান বিসিবি সভাপতির দায়িত্ব নিয়ে তার পরিকল্পনার কথা।

তখন গণমাধ্যমে পাপন বলেন, ‘প্রথম কথা হচ্ছে বিসিবির সঙ্গে এটার কোনো সম্পর্ক নেই। আগেও আমাদের এখানে অনেক মন্ত্রী ছিলেন, যারা বিসিবি সভাপতির দায়িত্ব পালন করেছেন। বিদেশেও আছে। কিন্তু সেটা ইস্যু না। আমার আগে থেকেই ইচ্ছে ছিল, এই মেয়াদেই দায়িত্ব ছাড়ার। যেটা শেষ হবে আগামী বছর। আমি চেষ্টা করব এ বছর শেষ করা যায় কিনা।’

২০১২ সালের অক্টোবর মাসে বিসিবির সভাপতির দায়িত্ব পেয়েছিলেন পাপন। এরপর দীর্ঘ ১১ বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। টানা চতুর্থ মেয়াদে তিনি এই দায়িত্বে রয়েছেন। সবশেষ ২০২১ এর নির্বাচনে বিসিবির পরিচালক নির্বাচিত হন তিনি। সেখান থেকে পরিচালকদের ভোটে সভাপতি হন পাপন। যে কমিটির মেয়াদ ২০২৫ পর্যন্ত।

সর্বশেষ খবর