Homeবিনোদন‘টুয়েলভথ ফেল’-এর নায়িকার পরিচয় জানেন?

‘টুয়েলভথ ফেল’-এর নায়িকার পরিচয় জানেন?

সিনেমার গল্প এত আবেগীয় হয় তা ‘টুয়েলভথ ফেল’ প্রমান করেছে। হালের সিনেমার বাইরে এ যেন এক অনবদ্য উপাখ্যান। সিনেমার অভিনেতা বিক্রান্ত ম্যাসি বাজিমাত করেছেন। কম যাননি নায়িকা মেধা শংকরও। তাকে নিয়ে মাতামাতি কম হলেও মেধার মেধা কিন্তু কোনো অংশে কম নয়।

‘টুয়েলভথ ফেল’ গত ২৭ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরপর ২৯ ডিসেম্বর মুক্তি পেয়েছে ডিজনি প্লাস হটস্টারে। তারপরইতো বেড়ে গেছে টান টান উত্তেজনা।

সিনেমাটিতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন মেধা শংকর। তিনি বাস্তবের আইআরএস শ্রদ্ধা জোশির চরিত্রে অভিনয় করেছেন।

ভারতের উত্তর প্রদেশে জন্ম মেধা শংকরের। তার বাবা অভয় শংকর ও মা রচনা রাজ শংকর। উত্তর প্রদেশের নয়ডাতে কলেজ পর্যন্ত পড়ে দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তারপর ভারতের ন্যাশনাল ইনস্টিটিউট অব ফ্যাশন টেকনোলজি (এনআইএফটি) থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন।

মেধা শংকর ইস্টার্ন আইকে একটি সাক্ষাৎকার দিয়েছিলেন বিনোদন জগতে যাত্রা নিয়ে। তিনি বলেন, একরকম হঠাৎ করেই বিনোদন জগতে প্রবেশ করা। শুরুতে তিনি বিজ্ঞাপনে কাজ করতেন। করতেন মডেলিংও। তারপর ছোটপর্দায় কাজের জন্য অডিশন দেন। সেখানে সফলভাবে নিজেকে প্রমান করেন।

মাস্টার্স শেষ করে এ জগতে জোরেসোরে অংশ নেয়ার জন্য সময় দেন। বিভিন্ন চরিত্রের জন্য অডিশন দেন। একটি ব্রিটিশ সিরিজে কাজের সুযোগ পান ২০১৯ সালে।

২০২১ সালে রোমান্টিক কমেডি সিরিজ ‘দিল বেকারার’-এ ঈশ্বরী ঠাকুরের ভূমিকায় অভিনয় করে সবার নজরে আসেন। ২০২২ সালে মেধা পদ্মকুমার নরসিংহমূর্তির সিনেম্যাটিক ক্রিয়েশন ম্যাক্স, মিন অ্যান্ড মিওজাকিতে মিনারা হুসেনের চরিত্রে অভিনয় করেন। এটি বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব এবং লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভালের মতো মর্যাদাপূর্ণ প্ল্যাটফর্মে যাওয়ার সুযোগ পান।

তবে অতিতের সব অভিজ্ঞতা কাজে লাগিয়ে বিশ্বের নজরে চলে আসেন ‘টুয়েলভথ ফেল’-এর নায়িকা মেধা। আইপিএস অফিসার মনোজ কুমার শর্মা ও আইআরএস অফিসার শ্রদ্ধা জোশির জীবনের গল্প নিয়ে উপন্যাস লিখেছিলেন ভারতীয় লেখক অনুরাগ পাঠক। ওই উপন্যাসের গল্প অবলম্বনে সিনেমাটি নির্মিত হয়।

অভিনয় দক্ষতার বাইরে মেধা শংকর একজন প্রশিক্ষিত শাস্ত্রীয় সংগীত শিল্পী। তিনি তা ফুটিয়ে তুলেছেন এই সিনেমাতেও। ‘টুয়েলভথ ফেল’ সিনেমায় শান্তনু মৈত্রের সুরে ও স্বানন্দ কিরকিরে রচিত গান ‘বোলো না’তে কণ্ঠ দিয়েছেন এই অভিনেত্রী। এই গানটির সুরের মাধুর্য দর্শকের হৃদয়েও জায়গা পেয়েছে।

সর্বশেষ খবর