Homeখেলাআর্জেন্টাইন তারকার গোলে ইতালিয়ান সুপার কাপ ইন্টারের ঘরে

আর্জেন্টাইন তারকার গোলে ইতালিয়ান সুপার কাপ ইন্টারের ঘরে

আর্জেন্টাইন তারকা লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে টানা তৃতীয় ও সব মিলিয়ে অষ্টমবারের মতো ইতালিয়ান সুপার কাপের শিরোপা ঘরে তুললো ইন্টার মিলান। ৬০ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়া নাপোলিকে হারিয়েছে নেরাজ্জুরিরা। ইন্টার কোচ সিমিওনে ইনজাঘির জন্য এটা রেকর্ড পঞ্চম সুপার কাপ ট্রফি।

সিমিওনে ইনজাঘিকে পয়মন্ত ভাবতেই পারে ইন্টার মিলান। ১০ বছর ধরে যে শিরোপাটা ছুঁয়ে দেখা হয়নি ইতালিয়ান মাস্টারমাইন্ডকে ডাগআউটে রেখে ঐ ট্রফিটাই টানা তৃতীয়বারের মতো নিজেদের দখলে নিলো নেরাজ্জুরিরা। আর তাতে পাঁচ শিরোপা নিয়ে ইতালিয়ান সুপার কাপের সফলতম কোচ এখন ইনজাঘি।

এদিকে শিরোপার সে হ্যাটট্রিক পূরণে,ইন্টারের হারাতে হয়েছে য়্যুভেন্তাস, এসি মিলান আর নাপোলির মতো জায়ান্টদের। যদিও রিয়াদে ২৫ হাজার দর্শকদের সামনে জয় পাওয়াটা মোটেও সহজ ছিল না ইন্টারের জন্য। তবে কৃতিত্বটা ইন্টার তারকা লাউতারো মার্টিনেজের। অতিরিক্ত সময়ে তার একমাত্র গোলে নাপোলিকে হারায় নেরাজ্জুরিরা।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭ ম্যাচে ২১তম গোল মার্টিনেজের। আর ইন্টারের ইতিহাসে ১২৩তম গোল। আর্জেন্টাইন তারকা এখন ক্লাব ইতিহাসের নবম সর্বোচ্চ গোলদাতা।

যদিও ইন্টার কিংবা মার্টিনেজের জন্য কাজটা সহজ হয়ে যায় ম্যাচের ৬০তম মিনিটে। জিওভান্নি সিমিওনে লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় নাপোলি। সেখান থেকে দলে ভারসম্য আনতেই রক্ষণে জোর কমায় কোচ ওয়াল্টার মাজ্জারি। সে সুযোগ কাজে লাগিয়ে সুপার কাপে হ্যাটট্রিক ইন্টারের।

প্রথমবারের মতো ৪ দলের ফরম্যাটে অনুষ্ঠিত হওয়া সুপার কাপের শিরোপা জিতে ইন্টারের পুরো মনোযোগ এখন লিগ টাইটেলে। ১ ম্যাচ কম খেলে ১ পয়েন্টে পিছিয়ে ইতালিয়ান ক্লাবটি। ২০ ম্যাচের তাদের পয়েন্ট ৫১। সোমবার শীর্ষে ওঠার মিশনে ফিওরেন্তিনার মাঠে আতিথ্য নেবে ইন্টার।

সর্বশেষ খবর