Homeরাজনীতিবিএনপি নেতা আলতাফকে তিন মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

বিএনপি নেতা আলতাফকে তিন মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ

বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীকে তিন মামলায় গ্রেফতার দেখিয়ে জামিন আবেদন আইনানুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ আদেশ দেন।

ঢাকায় বিএনপির গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে রমনা ও পল্টন মডেল থানায় করা আলাদা তিনটি মামলায় আলতাফ হোসেনকে গ্রেফতার দেখিয়ে আইনানুযায়ী তার জামিন আবেদন নিষ্পত্তির নির্দেশনা চেয়ে এ রিট করা হয়। গত রোববার (২৮ জানুয়ারি) রিটটি করেন তার স্ত্রী সুরাইয়া আক্তার চৌধুরী। মামলাগুলো ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে বিচারাধীন বলে জানিয়েছেন রিট আবেদনকারীর আইনজীবী।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় ও সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আযাদ।

গাজীপুরের টঙ্গী থেকে গত ৫ নভেম্বর আলতাফ হোসেন চৌধুরীকে আটক করে র‍্যাব। প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার ঘটনায় রমনা থানার এক মামলায় গ্রেফতার দেখিয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এ মামলা ছাড়াও আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে আরও তিনটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি রমনা থানায় ও একটি পল্টন থানায়।

সর্বশেষ খবর