Homeরাজনীতিসংরক্ষিত আসনে মনোনয়নপত্র নিতে আওয়ামী লীগের যেসব নির্দেশনা

সংরক্ষিত আসনে মনোনয়নপত্র নিতে আওয়ামী লীগের যেসব নির্দেশনা

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের ভোটের তফসিল ঘোষণা হবে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি)। এদিন থেকে তিনদিন মনোনয়নপত্র বিক্রি করবে আওয়ামী লীগ। দলের বঙ্গবন্ধু এভিনিউর কার্যালয় থেকে মনোনয়নপত্র কিনতে পারবেন পদ প্রত্যাশীরা।

সোমবার (৫ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার তারিখ নির্ধারণ হয়েছে। আগ্রহীরা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা বিকেল ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনিসংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হবে। আর নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অতিরিক্ত লোক সমাগম ছাড়াই মনোনয়ন প্রত্যাশী নিজে অথবা তার একজন প্রতনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। মনোনয়নপত্র সংগ্রহের সময় অবশ্যই জাতীয়পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ফটোকপির ওপর মোবাইল নম্বর ও সাংগঠনিক পরিচয় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

৩১ জানুয়ারি আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন চাওয়ার যে হিড়িক, সেই তুলনায় তাদের দেয়ার সুযোগ খুব কম। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যারা দুঃসময়ের পরীক্ষিত কর্মী, তাদের ব্যাপারটা অগ্রাধিকার দেয়া হবে।

সংরক্ষিত নারী আসনে দলগতভাবে ৩৮টি, স্বতন্ত্র থেকে ১০ জন মিলিয়ে ৪৮ জনকে মনোনয়ন দেয়া হবে বলেও জানান তিনি।

সর্বশেষ খবর