Homeআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের ক্রিকেটে যোগ দিলেন পন্টিং

যুক্তরাষ্ট্রের ক্রিকেটে যোগ দিলেন পন্টিং

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটের (এমএলসি) ফ্র্যাঞ্চাইজি দল ওয়াশিংটন ফ্রিডমের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন। ফ্র্যাঞ্চাইজি দলটির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন এই অজি কিংবদন্তি।

ওয়াশিংটনের কোচ ছিলেন গ্রেগ শিপার্ড। প্রথম মৌসুমে দলটিকে তৃতীয় স্থানে এনে দেন শিপার্ড। তবে এবার তাকে সরিয়ে অজি কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিংকে চুক্তি করাল ফ্র্যাঞ্চাইজি দলটি। এক সময় পন্টিংয়ের মেন্টর ছিলেন শিপার্ড।

পন্টিং বর্তমানে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল দিল্লি ক্যাপিটালসের কোচ। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এর আগে তিনি মুম্বাই ইন্ডিয়ান্স এবং অস্ট্রেলিয়া দলেও দায়িত্ব পালন করেছেন। ফ্র্যাঞ্চাইজি দলটির জেনারেল ম্যানেজার মাইকেল ক্লিঙ্গার বলেছেন, পন্টিংয়ের অন্তর্ভুক্তি যুক্তরাষ্ট্রে ক্রিকেটের সম্প্রসারণে বড় ভূমিকা রাখবে। মাইকেল ক্লিঙ্গার অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার।

পন্টিংয়ে প্রধান কোচের দায়িত্ব দেয়ার পর তিনি বলেন, ‘রিকি তার খেলার দিনগুলোয় বিশ্বের সবচেয়ে পরিচিত ও সমীহ জাগানিয়া ক্রিকেটারদের একজন ছিলেন। আর এখন তিনি বৈশ্বিক অঙ্গনে সবচেয়ে শ্রদ্ধা পাওয়া কোচদের একজন। শুধু ওয়াশিংটন ফ্রিডমের জন্য নয়, মেজর লিগ ক্রিকেট ও উত্তর আমেরিকার ক্রিকেটের জন্যও এটা দারুণ ব্যাপার। খেলোয়াড়েরা রিকির জন্য খেলতে চায়।’

এমএলসির প্রথম মৌসুমে অ্যাডাম জাম্পা, অ্যারন ফিঞ্চ ও ময়েজেস হেনরিকসের মতো অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা খেলেছেন। এই টুর্নামেন্টে ৬ দলের মধ্যে ৪টিই আইপিএল থেকে আর্থিক সাহায্য পেয়ে থাকে। এমএলসির টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন এমআই নিউইয়র্ক।

সর্বশেষ খবর