Homeরাজনীতিজেলগেটেও ঘুষ দিতে হয়েছে মির্জা আব্বাসকে: গয়েশ্বর

জেলগেটেও ঘুষ দিতে হয়েছে মির্জা আব্বাসকে: গয়েশ্বর

ঘুষ ছাড়া নেতাকর্মীরা কারাগার থেকে বের হতে পারছে না বলে অভিযোগ তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, জামিনে বের হওয়ার সময় জেলগেটেও মির্জা আব্বাসকে ঘুষ দিতে হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় তিনি এসব অভিযোগ তোলেন।

গয়েশ্বর বলেন, ‘জেলগেটে মির্জা আব্বাসকে ঘুষ দিতে হয়েছে। মুক্তির নথি থাকা স্বত্বেও তাকে টাকা দিতে বাধ্য করা হয়েছে।’

তিনি জানান, গুরুতর অসুস্থ থাকায় দলীয় কর্মসূচিতে অংশ নিতে পারছে না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

ভয় দেখিয়ে বিএনপিকে চুপ রাখা যাবে না, প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।

তিনি বলেন, ‘নির্যাতন করে পার পাবে না সরকার, পাকিস্তানিদের মতোই পতন হবে। জিয়াউর রহমানকে অস্বীকারকারীদের মুক্তিযুদ্ধে কোনো অবদান নেই, তারা কাপুরুষ।’

এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা সভায় নেতাকর্মীদের প্রবেশে বাধা দেয়ার অভিযোগ তুলেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক।

তিনি অভিযোগ করেন, ‘অনুমতি নেয়া থাকলেও ৪৫ মিনিট ধরে সেলিমা রহমানসহ সিনিয়র নেতাদের অনুষ্ঠানের হলরুমে ঢুকতে দেয়া হয়নি।’

এ অবস্থায় আবারও শীর্ষ থেকে বিএনপির তৃণমূলের নেতাকর্মীদের ওপর ক্ষমতাসীনদের নির্যাতন ও নিপীড়নের চিত্র ফুটে ওঠে বলেও মন্তব্য করেন তিনি।

সর্বশেষ খবর