Homeরাজনীতিচবি ছাত্রলীগের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা, প্রয়োজনে কঠোর হবো: কাদের

চবি ছাত্রলীগের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা, প্রয়োজনে কঠোর হবো: কাদের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সম্প্রতি ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় অবিলম্বে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রয়োজনে কঠোর হওয়র হুঁশিয়ারিও দেন তিনি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের বিষয়ে অবিলম্বে ব্যবস্থা নেয়া হবে। এমন ঘটনা যাতে না ঘটে, সেজন্য যত কঠোর হওয়া দরকার আমরা হবো।’

এদিকে গত ৭ জানুয়ারির ভোটের অনেক আগে থেকেই নির্বাচন প্রতিহতের ডাক দেয় বিএনপি। একদিকে যেমন মাঠের আন্দোলনে সক্রিয় ছিল দলটি, অন্যদিকে বিদেশিদের কাছে দফায় দফায় করা বৈঠকও ছিল লক্ষ্যণীয়। দলটি সেই ধারা এখনও অব্যাহত রেখেছে বলে দাবি ওবায়দুল কাদেরের।

বিএনপির যে ৫৪টি দল নিয়ে জোট গঠন করলো সেই জোট কোথায়? প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ২৮ অক্টোবর তারা অপরাধ করেছে বলেই পালিয়ে গিয়েছিলেন। অপরাধ না করলে পালাতে হতো না!

শান্তিপূর্ণ আন্দোলনে কোনো বাধা নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মাঠে না থাকলেও জনগণ এবং কর্মীদের বোঝাতে মুখে আন্দোলনের কথা বলে বিএনপি। তবে যা-ই হোক আন্দোলনের নামে সহিংসতা করলে আওয়ামী লীগ চুপ থাকবে না। নাশকতা করলে প্রতিহত করা হবে।

সর্বশেষ খবর