Homeখেলাগ্রানিত জাকার চোটের অভিনয়

গ্রানিত জাকার চোটের অভিনয়

জাবি আলোনসোর পরিশীলিত পরিকল্পনায় এই মৌসুমে উড়ছে বায়ার লেভারকুসেন। এক যুগেরও বেশি সময় পর লিগ জয়ের দ্বারপ্রান্তে তারা। এই যাত্রায় জাবির পরিকল্পনার গুরুত্বপূর্ণ সদস্য গ্রানিত জাকা। সুইস এই মিডফিল্ডার মাইনজের বিপক্ষে রেকর্ডগড়া ম্যাচে গোল করে চোটের অভিনয় করেছিলেন, যা দেখে ভড়কে যান লেভারকুসেনের স্টাফরা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মাইনজের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে বায়ার লেভারকুসেন। এর মাধ্যমে ৩৩ ম্যাচ ধরে অপরাজিত জাবির নেতৃত্বাধীন দল। তাতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে জার্মানিতে হয়েছে সর্বোচ্চ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড। এর আগে ৩২ ম্যাচ অপরাজিত ছিল বায়ার্ন মিউনিখ।

মাইনজের বিপক্ষে জয়ে ৩ মিনিটে গোলটি করেন জাকা। এরপর পায়ের হ্যামস্ট্রিং বরাবর হাত রেখে চোটের অভিনয় করেন তিনি। তাতে ভয় ধরে যায় লেভারকুসেনের কোচিং স্টাফদের মনে। জাবি তো সতীর্থদের সঙ্গে ব্যাপারটি নিয়ে আলোচনায়ও যোগ দিয়েছিলেন। পরে দেখা যায়, জাকার সে অভিনয় ছিল মূলত গোলের উদ্যাপন। দেখে হেসেই হাঁফ ছেড়ে বাঁচেন স্প্যানিশ কোচ ও তার সাঙ্গ-পাঙ্গরা।

মাইনজের বিপক্ষে জয় বুন্দেসলিগায় লেভারকুসেনের শীর্ষস্থান আরও মজবুত করেছে। দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের (৫০) সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান দাঁড়িয়েছে ১১। ২৩ ম্যাচে ৬১ পয়েন্ট লেভারকুসেনের। শিরোপা জয় থেকে তারা আর মাস-তিনেক দূরে।

সর্বশেষ খবর