Homeখেলারিয়ালের যে বিশেষ জার্সি গায়ে জড়াবেন এমবাপ্পে

রিয়ালের যে বিশেষ জার্সি গায়ে জড়াবেন এমবাপ্পে

আর মাত্র মাস তিনেকের অপেক্ষা। এরপরই রিয়াল মাদ্রিদ শিবিরে দেখা যাবে ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। তার আগে নানা গুঞ্জন, ক্লাবটিতে তার জার্সির নাম্বার নিয়ে।

২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে ৭ নম্বর জার্সি পরে খেলছেন এমবাপ্পে। রিয়ালেও এ জার্সিটির আছে বিশেষ মর্যাদা। ৯ মৌসুম লস ব্লাঙ্কোদের হয়ে খেলে জার্সিটিকে আইকনিক বানিয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার যোগ্য উত্তরসূরী হিসেবে বর্তমানে জার্সিটি গায়ে জড়িয়েছেন ভিনিসিউস জুনিয়র। রিয়ালের হয়ে প্রতিটি ম্যাচেই ৭ নম্বরের মর্যাদা রেখে যাচ্ছেন তিনি। যার কারণে রিয়ালে জুনে যোগ দিলেও ৭ নম্বর জার্সিটি এমবাপ্পের পাওয়া সম্ভব নয়। তবে তিনি পাবেন আরেকটি বিশেষ জার্সি।

স্প্যানিশ সংবাদ মাধ্যম এএসের দাবি, রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর ৯ নম্বর জার্সিটি পাবেন এমবাপ্পে। যে জার্সিটি সবশেষ গায়ে জড়িয়েছিলেন আরেক ফরাসি তারকা করিম বেনজেমা। ২০২৩ সালে মাদ্রিদ ছেড়ে তিনি সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দেন। এরপর অবশ্য আর কারও গায়ে দেখা যায়নি এ আইকনিক জার্সিটি। ক্রিস্টিয়ানো রোনালদোও ক্যারিয়ারের শুরুতে রিয়ালের ৯ নম্বর জার্সিটি পেয়েছিলেন। আরেক কিংবদন্তি তারকা রোনালদো নাজারিও ৯ নম্বর জার্সি পরে রিয়াল মাদ্রিদের হয়ে ঝান্ডা উড়িয়েছিলেন।

এর আগে অবশ্য একাধিক স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি ছিল, রিয়ালে এসে ১০ নম্বর জার্সিটি পরবেন এমবাপ্পে। যেটি বর্তমানে লুকা মদ্রিচ গায়ে জড়িয়ে খেলছেন। এ মৌসুম শেষে মাদ্রিদের সঙ্গে ক্রোয়াট তারকার চুক্তি শেষ হবে। তাই এ জার্সি নম্বর নিয়েও থাকছে না ঝামেলা। তাছাড়া জাতীয় দলেও ১০ নম্বর জার্সি পরে খেলেন এমবাপ্পে।

তবে শেষ পর্যন্ত এমবাপ্পের গায়ে কত নম্বর জার্সি উঠবে সেটা দেখার জন্য আগামী জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হবে।

সর্বশেষ খবর