Homeসর্বশেষ সংবাদহিলিতে উপজেলা সেটেলমেন্ট অফিসে দুদুকের অভিযান

হিলিতে উপজেলা সেটেলমেন্ট অফিসে দুদুকের অভিযান

নুরুজ্জামান হোসেন হিলি প্রতিনিধি।।

হাকিমপুর উপজেলা সেটেলমেন্ট কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দিনাজপুর দুদকের উপ-পরিচালক মোঃ নুর আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার ১৪ মার্চ দুপুর সাড়ে বারো টায় দিনাজপুর দুর্নীতি দমন কমিশন একটি অভিযানে জেলা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক মোঃ নুর আলম উপস্থিত ছিলেন।

দুদক কর্মকর্তাদের কাছে মোঃ ফয়সাল খান পিতা মোঃ আকরাম খান সাং মধ্য বাসুদেবপুর হাকিমপুর উপজেলা সেটেলমেন্ট কর্মচারীদের বিরুদ্ধে সরকার নির্ধারিত ফি না রেখে বাড়তি টাকা নেয়া এবং তার খারিজ কৃত সম্পত্তি পৌনে ছাব্বিশ শতাংশ এবং তার দাদীর সম্পত্তি পৌনে তিন শতাংশ মোট সাড়ে আটাশ শতাংশ কিন্তু সেটেলমেন্ট অফিসার তাকে সাড়ে চব্বিশ শতাংশ জমির কাগজ পত্র দেন । তিনি বারবার সংশোধনের আবেদন করেন তিনি আরো দাবি করেন সরকার নির্ধারিত বেশি টাকা নেওয়া হয়। বহিরাগতদের চেয়ারে বসিয়ে তাদের মাধ্যমে টাকা লেনদেন করা হয় আপিল ফির নির্ধারিত ৩০টাকার পরিবর্তে ৬০০ টাকা নেয়া হয় বলে তিনি দাবি করেন।

দুদকের অভিযানের বিষয়ে হাকিমপুর উপজেলা সহকারী সেটেলসেমন্ট কর্মকর্তা প্রদীপ কুমার (ভাঃ কঃ) বলেন এগুলো এখনো বিচারাধীন রয়েছে এবং অভিযোগ কারি তার সম্পত্তির পরিমাপের আবেদন করেন নি ফলে আমরা তাদের জমি সরেজমিনে যেতে পারি না তিনি যদি অফিসে আবেদন করেন তা হলে আমরা ব্যাবস্থা গ্রহন করবো। তিনি আরো বলেন তিনি ৫ মাস আগে এখানে এসেছেন তার আসার আগে কিছু হলে তা তিনি জানেন না।

অভিযানের বিষয়ে দিনাজপুর দুদকের সহকারী পরিচালক মোঃ নুর আলম বলেন, আমারা ১০৬ নাম্বারে একটি অভিযোগ পাই সেই অভিযোগের ভিত্তিতে এখানে একটি অভিযান পরিচালনা করি আমরা কাগজ পত্রের কিছু দেখেছি এবং কিছু ডকুমেন্টস নিয়ে আমাদের অফিসে আসতে বলা হয়েছে ।

সর্বশেষ খবর