Homeখেলাআর্জেন্টিনার পরবর্তী দুই ম্যাচে অনিশ্চিত মেসি

আর্জেন্টিনার পরবর্তী দুই ম্যাচে অনিশ্চিত মেসি

কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে ন্যাশভিলের বিপক্ষে ম্যাচে যখন লিওনেল মেসি মাঠ ছেড়ে যান তখনই শঙ্কা জেগেছিল। এরপর এমএলএসে ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের স্কোয়াডেই রাখা হয়নি মেসিকে। ফলে মার্চের আন্তর্জাতিক বিরতিতে মেসি আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন কি-না তা প্রশ্নসাপেক্ষ ব্যাপার। তবে গণমাধ্যম যা জানাচ্ছে তাতে আর্জেন্টাইন সমর্থকদের হতাশ হওয়ারই কথা।

চলতি মার্চে আর্জেন্টিনা দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে অংশ নেবে। ২২ মার্চ প্রথম প্রীতি ম্যাচের প্রতিপক্ষ এল সালভাদর। আর ২৬ তারিখের ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কোস্টারিকা। জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার প্রস্তুতিতে এই ম্যাচ দুটিকে বেশ গুরুত্ব দিচ্ছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি।

তবে এই দুই ম্যাচে আর্জেন্টিনার জার্সিতে খুব সম্ভব খেলা হচ্ছে না লিওনেল মেসির। এমন শঙ্কার কথাই জানিয়েছে আর্জেন্টাইন ক্রীড়া সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। ইন্টার মায়ামি তারকা হ্যামস্ট্রিংয়ের ছোট ইনজুরিতে ভুগছেন বলে জানা গেছে। ইন্টার মায়ামি বনাম ন্যাশভিলে ম্যাচ পরবর্তী সময়ে মায়ামির মেডিক্যাল টিম যে প্রতিবেদন দিয়েছে, সেখানেও মেসির এই ইনজুরির কথা বলা হয়েছে। আর সে কারণেই ডিসি ইউনাইটেডের বিপক্ষে শনিবারের (১৬ মার্চ) ম্যাচে মেসিকে স্কোয়াডে রাখেনি মায়ামি।

মেসি কবে নাগাদ মাঠে ফিরতে পারেন – সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেনি তার ক্লাব। প্রতিদিনের মেডিকেল রিপোর্ট এবং সামনের দিনে তার সেরে ওঠার গতির ওপর মাঠে ফেরা নির্ভর করছে বলে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

ঘটনা হলো, মেসি যে আর্জেন্টিনার জার্সিতে আসন্ন প্রীতি ম্যাচ দুটি খেলতে পারছেন না, তা ইন্টার মায়ামির কোচ জেরার্ড মার্টিনোর কথাতেই স্পষ্ট। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, মেসি কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনালের ম্যাচ দিয়ে ফিরবেন। যার অর্থ চলতি মার্চে আর মাঠে নামা হচ্ছে না মেসির। চ্যাম্পিয়ন্স কাপের প্রথম লেগের খেলা এপ্রিলের শুরুতে মাঠে গড়াবে। এর মানে কোপা আমেরিকার প্রস্তুতি প্রীতি ম্যাচ দুটিতে খেলা হচ্ছে না মেসির।

শুধু তাই নয়, এই প্রীতি ম্যাচ দুটির জন্য মেসি আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে সফর করবেন কি-না তা নিয়েও সন্দেহ আছে। এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দুটি ফিলাডেলফিয়া ও লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হবে। এর অর্থ, দলের সঙ্গে থাকতে চাইলে মেসিকে আমেরিকা ছাড়তেও হচ্ছে না। বাকিটা এখন এখার বিষয়।

সর্বশেষ খবর