Homeখেলাসারির পদত্যাগের পর লাৎসিওর কোচ হচ্ছেন টুডর

সারির পদত্যাগের পর লাৎসিওর কোচ হচ্ছেন টুডর

লাৎসিওর সঙ্গে সম্পর্ক অবনতি হওয়ায় আচমকা কোচের পদ থেকে পদত্যাগ করেছেন ইতালিয়ান কোচ মাউরিসিও সারি। তিনি দায়িত্ব ছাড়ার পর দলটির নতুন কোচ হচ্ছেন ইগর টুডর। এই ক্রোয়েশিয়ানের সঙ্গে নাকি এরইমধ্যে চুক্তি করার দ্বারপ্রান্তে লাৎসিও কর্তৃপক্ষ।

দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো বলছেন, কাগজপত্র সব প্রস্তুত। ২০২৫ সালের জুন নাগাদ ৪৫ বছর বয়সী কোচের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে লাৎসিও, থাকবে আরও এক বছর চুক্তির মেয়াদ বাড়ানোর শর্তও।
লিগ টেবিলের ৯ নম্বরে থাকা লাৎসিওর দায়িত্ব নিতে যাওয়া টুডর প্রায় এক বছর ধরে চাকরির বাইরে। সবশেষ অলিম্পিক মার্শেইকে কোচিং করিয়েছেন তিনি। ২০২৩ সালের জুনে দায়িত্ব ছাড়েন য়্যুভেন্তাসের সাবেক ফুটবলার।

কোচিং ক্যারিয়ারের বয়স প্রায় এক দশক পার হলেও তেমন কোনো অর্জন নেই টুডরের। ক্রোয়েশিয়ার যে ক্লাবের হয়ে খেলুড়ে জীবন শুরু করেছিলে, কোচ হিসেবে সেই হাজডুক স্পিটেই ২০১২-১৩ মৌসুমে একমাত্র শিরোপা জিতেছিলেন তিনি। অথচ টুডর কোচিং করিয়েছেন আরও ৭টি ক্লাবকে। ইতালিয়ান সিরি আ’য়ও দায়িত্ব সামলানোর অভিজ্ঞতা আছে তার; উদিনিসকে দুই মেয়াদে, হেলাস ভেরোনাকে বছরখানেক কোচিং করিয়েছেন তিনি।

ক্রোয়েশিয়ার হয়ে ৫৫টি ম্যাচ খেলা টুডর ১৯৯৫ সালে সিনিয়র ক্লাব ফুটবলে পা রাখেন, বুটজোড়া তুলে রাখেন ২০০৮ সালে। পেশাদার ক্যারিয়ারে তিনি লম্বা একটা সময় কাটান য়্যুভেন্তাসে। ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত এই ক্লাবের হয়ে খেলেন তিনি। খেলোয়াড় হিসেবে ৪টি শিরোপার স্বাদ নেন তিনি।

সর্বশেষ খবর