Homeখেলা‘হার্দিককে কেউ অধিনায়ক মানছে না’

‘হার্দিককে কেউ অধিনায়ক মানছে না’

গুজরাট টাইটান্স থেকে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নিয়ে এসে বড় বিপদে পড়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তার উপর ক্ষুব্ধ মুম্বাইয়ের সমর্থকরা। কারণ, তাদের অধিনায়ক রোহীত শর্মাকে হটিয়ে হার্দিককে করা হয়েছে নতুন অধিনায়ক। তাই মাঠে নামলেই দুয়োধ্বনি শোনেন হার্দিক। এদিকে গুঞ্জন উঠেছে, মুম্বাইয়ের কেউ নাকি পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে মানছেন না।

দল ছেড়ে বড় বিপদেই পড়েছেন হার্দিক পান্ডিয়া। প্রথমত, গুজরাটের সমর্থকরা তার উপর ক্ষুব্ধ দল ছাড়ার জন্য। অপরদিকে মুম্বাইতে এসে অধিনায়ক হওয়ায় সমর্থকরা তার উপর ক্ষুব্ধ।

হার্দিক যে মুম্বাইতে এসে বিপদে আছেন এমন কথা উঠে এসেছে ভারতের কিংবদন্তি স্পিনার হরভজন সিংয়ের কথায়। গত সোমবার (১ এপ্রিল) ওয়াংখেড়ে স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছিল মুম্বাই। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন হরভজন। টিভি ক্যামেরায় দেখা যায়, মুম্বাইয়ের ডাগ-আউটে মুখ ভার করে একা বসে আছেন হার্দিক। তার পাশে কেউ নেই।

এই দৃশ্য দেখে হরভজন বলেন, ‘দৃশ্যটা দেখে ভালো লাগছে না। হার্দিক একা! দলের ক্রিকেটারদের উচিত হার্দিককে অধিনায়ক হিসেবে মেনে নেয়া। কিন্তু আমার মনে হচ্ছে, কেউ তাকে অধিনায়ক হিসাবে মানে না! দলের উচিত এই সময় একসঙ্গে থাকা। আমি এই দলের হয়ে এত বছর খেলেছি, তাই এমন দৃশ্য দেখে আমার খারাপ লাগছে।’

হরভজন মনে করেন, হার্দিক নিজের মতো দল পরিচালনা করতে পারছেন না। তিনি বলেন, ‘আমি জানি না, কেউ ইচ্ছা করে এটা করছে নাকি অনিচ্ছাকৃতভাবে হচ্ছে। কিন্তু দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা হার্দিকের উপর চাপ দিচ্ছে। মুম্বাইয়ের ড্রেসিংরুমে এত বড় বড় নাম আছে যে, হার্দিক স্বাধীন ভাবে দল চালাতে পারছে না। এটা খুব খারাপ হচ্ছে।’

এদিকে মুম্বাইকে জয়ে ফেরাতে পারছেন না হার্দিক। পাশাপাশি নিজেও আছেন বাজে ফর্মে। তাই তার উপর চাপটা একটু বেশি-ই। এমন অবস্থায় এখন দেখার বিষয়, কতদিন আর নেতৃত্ব ধরে রাখতে পারেন হার্দিক পান্ডিয়া।

সর্বশেষ খবর