Homeখেলারিয়াল কী এবার প্রতিশোধ নিতে পারবে?

রিয়াল কী এবার প্রতিশোধ নিতে পারবে?

গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। সেবার রিয়ালকে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে বিধ্বস্ত করেছিলো সিটি। এবারের চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের ম্যাচে আবারো মুখোমুখি হচ্ছে এই দুই দল। মঙ্গলবার (৯ এপ্রিল) সান্তিয়াগো বার্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত ১ টায় প্রথম লেগে মুখোমুখি হবে রিয়াল-সিটি।

সিটি ও রিয়াল মাদ্রিদের নকআউট ম্যাচে যে জয় পায়, তারাই শিরোপা জিতে নেয়। গত কয়েক মৌসুম ধরে পরিসংখ্যানটা এমনই হয়ে গেছে। ২০২১-২২ মৌসুমে সিটিকে সেমিতে বিদায় করেছিলো রিয়াল মাদ্রিদ। সেবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা উঠেছিলো রিয়ালের হাতে। আর গত মৌসুমে রিয়ালকে হারিয়ে ফাইনালে ওঠে সিটি। আর সেই সিটিই শিরোপা ঘরে তোলে।

তবে গতবার সিটির কাছে বিধ্বস্ত হওয়া রিয়াল, এবার অবশ্যই প্রতিশোধ নিতে চাইবে। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এমনটাই আভাস দিয়েছেন রিয়াল কোচ আনচেলত্তি। তিনি বলেন, ‘সেবার আমরা সাহস ছাড়া খেলেছিলাম। আমাদের মাঝে কোনো দৃঢ়তা ছিল না। এ ধরনের বড় ম্যাচে সাহস ও চারিত্রিক দৃঢ়তা হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে দ্বিতীয় লেগে আমাদের মাঝে কিছুই ছিল না।’

সময়ের সেরা দুই দল, যাদের ডাগআউটে দুই ক্ষুরধার কৌশলী কোচ, সব মিলিয়ে ম্যাচের পরতে পরতে থাকবে নানামুখী লড়াই। আনচেলত্তিরও মনে হচ্ছে, উপভোগ্য এক ম্যাচ হতে যাচ্ছে।

রিয়াল মাদ্রিদের কোচ বলেন, ‘আকর্ষণীয় একটা ফুটবল ম্যাচ হবে এটা। প্রতিটি দলেরই নিজস্ব বৈশিষ্ট্য আছে। দুই দলেই আছে অনেক মানসম্পন্ন খেলোয়াড়। এই মানসম্পন্ন খেলোয়াড়রাই কৌশলগত দিক থেকে খুবই সুন্দর একটা ম্যাচ উপহার দেবে।’

ইউরোপের সেরা দুই ক্লাব রিয়াল ও সিটি এ নিয়ে ১০ বার মুখোমুখি হয়েছে। যেখানে এগিয়ে আছে পেপ গার্দিওলার দল। রিয়ালের বিপক্ষে ৪ জয়ের বিপরীতে তারা হেরেছে ৩ ম্যাচে, আর ড্র করেছে তিনটিতে।

সর্বশেষ খবর