Homeআন্তর্জাতিকহুতির আকাশ প্রতিরক্ষা ও ড্রোন সিস্টেম ধ্বংসের দাবি মার্কিন বাহিনীর

হুতির আকাশ প্রতিরক্ষা ও ড্রোন সিস্টেম ধ্বংসের দাবি মার্কিন বাহিনীর

ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুতির আকাশ প্রতিরক্ষা ও ড্রোন সিস্টেম ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে মার্কিন বাহিনী।

সোমবার (৮ এপ্রিল) মার্কিন সামরিক বাহিনী বলেছে, লোহিত সাগরে ইয়েমেনের ইরান-সমর্থিত বিদ্রোহী গোষ্ঠি হুতির আকাশ প্রতিরক্ষা ও ড্রোন সিস্টেম ধ্বংস করা হয়েছে।

মার্কিন সামরিক বাহিনীর ইউএস সেন্ট্রাল কমান্ড এক্স পোস্টে বলেছে, উৎক্ষেপণের জন্য প্রস্তুত দুটি ক্ষেপণাস্ত্রসহ একটি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে মার্কিন বাহিনী।

এছাড়া ইয়েমেনে হুতি নিয়ন্ত্রিত এলাকায় একটি স্থল নিয়ন্ত্রণ কেন্দ্র এবং লোহিত সাগরে হুতির ছোড়া একটি বিমান ধ্বংস করা হয়েছে বলেও জানিয়েছে মার্কিন সামরিক বাহিনী।

এর আগে রোববার হুতি বাহিনী জানিয়েছিল, তারা একসাথে ব্রিটিশ, মার্কিন ও ইসরাইলি জাহাজ লক্ষ্য করে রকেট ও ড্রোন হামলা চালিয়েছে।

তবে ইউএস সেন্ট্রাল কমান্ড জানায়, ইয়েমেনের হুতি-নিয়ন্ত্রিত এলাকা থেকে এডেন উপসাগরের দিকে একটি জাহাজ-বিধ্বংসী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিল। তবে তাতে মার্কিন, জোট বা বাণিজ্যিক জাহাজের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরাইলের হামলা শুরুর পর থেকেই হামাসের প্রতি সমর্থন জানিয়ে ইসরাইলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজে হামলা চালাচ্ছে হুতি। গোষ্ঠীটির হামলার প্রতিক্রিয়ায় ইয়েমেনে তাদের স্থাপনা লক্ষ্য করে হামলা চালাচ্ছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের সামরিক বাহিনী।

সর্বশেষ খবর