Homeখেলামুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ কিউই ধারাভাষ্যকার

মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ কিউই ধারাভাষ্যকার

আইপিএলে জাদু দেখিয়েই যাচ্ছেন মুস্তাফিজুর রহমান। চলতি মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ পারফরম্যান্সে মুগ্ধ করেই চলেছেন কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ। মাঝে এক ম্যাচের বিরতি দিয়ে ফিরলেও পারফরম্যান্সে হেরফের নেই তার। এমন পারফরম্যান্সের কারণে চারদিকে চলছে মুস্তাফিজ বন্দনা।

চলতি আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি মুস্তাফিজ। প্রথম তিন ম্যাচে ৭ উইকেট শিকার করা মুস্তাফিজ দেশে ফেরায় খেলতে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ম্যাচটি। এরপর রোববার (৭ এপ্রিল) চেন্নাইয়ে ফিরে গিয়ে পরদিনই কলকাতার বিপক্ষে মাঠে নামেন তিনি। নাইট রাইডার্সের বিপক্ষেও দারুণ বোলিং উপহার দেন কাটার মাস্টার। ডেথ ওভারে মুস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ে নাকাল হয় কলকাতা। ১৮ ও ২০ নম্বর ওভারে বল করে মাত্র ১০ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তিনি।

গতকাল কলকাতার বিপক্ষে ম্যাচে মুস্তাফিজ যখন ডেথ ওভারে বল করতে আসেন তখন ক্রিজে ছিলেন আন্দ্রে রাসেল। কিন্তু কাটার মাস্টারের বিপক্ষে সুবিধা করতে পারেননি এই ক্যারিবীয় ব্যাটার। মুস্তাফিজের বলে ক্যাচ দিলেও তা ধরতে পারেননি উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি। শেষ ওভারে বল করতে এসে মাত্র ১ রান দিয়ে কলকাতা অধিনায়ক শ্রেয়াস আইয়ার ও মিচেল স্টার্কের উইকেট নেন তিনি।

মুস্তাফিজের এমন পারফরম্যান্স মুগ্ধ করেছে অনেককেই। বিশেষ করে ডেথ ওভারে তিনি যেভাবে স্লোয়ার ব্যবহার করেন তা দেখে অবাক নিউজিল্যান্ডের ধারাভাষ্যকার সাইমন ডুল। ক্রিকবাজের একটি অনুষ্ঠানে মুস্তাফিজের বোলিং নিয়ে কথা বলেন তিনি। তার মতে, মুস্তাফিজের কবজির ব্যবহার অবিশ্বাস্য। তার বোলিং বিশ্লেষণ করতে গিয়ে তিনি তুলনা করেন লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়াহ মুরালিধরনের সঙ্গে। আরও বলেন, মুস্তাফিজের স্লোয়ার বলগুলো বোঝা অসম্ভব।

সাইমন ডুল বলেন, ‘মুস্তাফিজের কবজির অবস্থান অবিশ্বাস্য। এ কারণে তার বল লুপ এবং স্পিন করে। এভাবে বল করা কঠিন। সে অনেকটা মুরালির মতো। কবজির অবস্থান, স্পিন করা সবকিছু মিলিয়ে তার স্লোয়ার বলগুলো পড়া অসম্ভব। তাকে খেলা টপ অর্ডার ব্যাটারের জন্যও খুবই কঠিন। মিচেল স্টার্ক কোনভাবেই খারাপ ব্যাটার না কিন্তু সে বলে ব্যাটই লাগাতে পারেনি।’

এই ম্যাচে দুই উইকেটশিকার করে সর্বোচ্চ উইকেট শিকারির পার্পল ক্যাপ ফিরে পেয়েছেন মুস্তাফিজ। চার ম্যাচে ৯ উইকেট শিকার করে তিনিই এখন পর্যন্ত শীর্ষে আছেন।

সর্বশেষ খবর