Homeআন্তর্জাতিক২০০ কোটির সম্পত্তি বিলিয়ে ভিক্ষা করবেন তারা!

২০০ কোটির সম্পত্তি বিলিয়ে ভিক্ষা করবেন তারা!

নিজেদের ২০০ কোটি মূল্যের সম্পত্তি বিলিয়ে দিয়েছেন এক দম্পত্তি। শুধু তাই নয়; সন্ন্যাসব্রত গ্রহণ করবেন তারা। এখন থেকে ভিক্ষা করেই বাকি জীবন কাটাবেন। শুনতে অবিশ্বাস্য হলেও, ঠিক এমনটাই ঘটেছে ভারতের গুজরাটে।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গুজরাটের হিম্মতনগরের বাসিন্দা ওই ব্যবসায়ীর নাম ভবেশ ভাণ্ডারি। নির্মাণকাজের ব্যবসা তার। সবমিলিয়ে ২০০ কোটি মূল্যের সম্পদের মালিক তিনি। গত ফেব্রুয়ারিতে ধর্মীয় আচার অনুষ্ঠান করে নিজেদের সমস্ত সম্পত্তি দান করেন ভবেশ দম্পতি। আগামী ২২ এপ্রিল শপথ নেয়ার পরে শুরু হবে তাদের সন্ন্যাস জীবন।

সম্পত্তি দানের সময় এক বিশেষ শোভাযাত্রার আয়োজন করেন ভবেশ ও তার স্ত্রী। রাজকীয় পোশাকে সেজে নিজেদের যাবতীয় সম্পদ ওই শোভাযাত্রা থেকেই বিলিয়ে দেন। প্রায় চার কিলোমিটার পথ একটি ট্রাকে চেপে পাড়ি দেন তারা। এ সময় নগদ অর্থের পাশাপাশি বাড়ির এসি থেকে শুরু করে স্মার্টফোনও দান করেন এই দম্পতি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই শোভাযাত্রার ভিডিও ভাইরাল হয়।

বাকি জীবন কীভাবে কাটাবেন তারা-এমনটাও প্রশ্ন উঠেছে নেটিজেনদের মধ্যে। জানা গেছে, সংসারের সঙ্গে সমস্ত বন্ধন কাটিয়ে ফেলতে হবে তাদের। কোনো সম্পত্তি রাখতে পারবেন না। সঙ্গে থাকবে কেবল সাদা রঙের দুটি পোশাক। আর থাকবে ভিক্ষার পাত্র ও একটি ঝাড়ু। জৈন ধর্মের সন্ন্যাসীরা কোথাও বসতে গেলে এই ঝাড়ু দিয়ে পোকামাকড় সরিয়ে দেন। সন্ন্যাস নেয়ার পর থেকে খালি পায়ে গোটা ভারত ঘুরবেন ভবেশ ও তার স্ত্রী। ভিক্ষার অর্থেই চলবে তাদের জীবন।

এর আগে ২০২২ সালে সংসারের মোহ কাটিয়ে সন্ন্যাস নেন ভবেশ দম্পতির ১৯ বছরের মেয়ে ও ১৬ বছরের ছেলে। সন্তানদের দেখেই তারা অনুপ্রাণিত হয়েছেন বলে জানা গেছে।

সর্বশেষ খবর