Homeশিক্ষাগুচ্ছের পরীক্ষায় ইবিতে অংশ নেবেন ১৫ হাজার ১০২ ভর্তিচ্ছু

গুচ্ছের পরীক্ষায় ইবিতে অংশ নেবেন ১৫ হাজার ১০২ ভর্তিচ্ছু

গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের পরীক্ষায় অংশ নেবেন ১৫ হাজার ১০২ জন ভর্তিচ্ছু। এ পরীক্ষা বিশ্ববিদ্যালয়টির মোট ছয়টি ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার (২২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এ তথ্য জানা গেছে। কেন্দ্রটিতে ‘ক’ ইউনিটে ৬ হাজার ৪৪২ জন, ‘খ’ ইউনিটে ৭ হাজার ২৪৬ জন ও ‘গ’ ইউনিটে ১ হাজার ৪১৪ জন। এ বছর সারাদেশে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ৫ হাজার ৩৪৬ জন।

ইবির হলগুলো হলো- পরমাণুবিজ্ঞানী ওয়াজেদ মিয়া ভবন, ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি ভবন, অনুষদ ভবন, রবীন্দ্র-নজরুল কলা ভবন, ব্যবসায় প্রশাসন ভবন ও মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন।

রেজিস্ট্রার অফিস জানিয়েছে, ভর্তি পরীক্ষা উপলক্ষে ১০ দিন বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক, আইআইইআর ও সান্ধ্যকালীন কোর্সের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। ‘এ’ ইউনিটের জন্য ২৪-২৭ এপ্রিল, ‘বি’ ইউনিটের জন্য ১-৩ মে, এবং ‘সি’ ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ৯-১১ মে ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। শুধু ২৪ মে পূর্বঘোষিত পরীক্ষাগুলো চলবে। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সব তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, এবছর গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২২টি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এতে বিজ্ঞান শাখাভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষা আগামী ২৭ এপ্রিল, মানবিক শাখাভুক্ত ‘খ’ ইউনিটের পরীক্ষা ৩ মে এবং ব্যবসায় শিক্ষা শাখাভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে। এদিকে বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের স্বতন্ত্র পরীক্ষা ১১ মে অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ খবর