Homeখেলামুস্তাফিজদের জয়ে জমে উঠল প্লে অফের লড়াই, এগিয়ে কারা

মুস্তাফিজদের জয়ে জমে উঠল প্লে অফের লড়াই, এগিয়ে কারা

সানরাইজার্স হায়দরাবাদকে পেছনে ফেলে তিন ধাপ এগোল চেন্নাই সুপার কিংস। ১০ পয়েন্ট নিয়ে কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে তারা। সমান পয়েন্ট নিয়ে আবার মুস্তাফিজদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে আরও তিন দল। অন্যদিকে টুর্মামেন্ট থেকে ছিটকে যাওয়ার পথে আছে কোহলির বেঙ্গালুরুসহ তিন দল।

আইপিএলে জমে উঠেছে প্লে অফের লড়াই। সবাইকে ছাড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে একপ্রকার কোয়ালিফায়ার রাউন্ড নিশ্চিত করে ফেলেছে রাজস্থান রয়্যালস। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। রাজস্থানের নেট রান রেট ০.৬৯৪। প্লে অফের দৌড়ে পরের তিন পজিশন দখলে নিতে লড়ছে ছয় দল। এর মধ্যে পাঁচ দলেরই পয়েন্ট সমান ১০ করে।

রোববার (২৮ এপ্রিল) ঘরের মাঠে হায়দরাবাদকে ৭৮ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকায় কলকাতার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে চেন্নাই। আগের ম্যাচে ঘরের মাঠে হারলেও দ্বিতীয় স্থান ধরে রেখেছে কলকাতা। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১০। কলকাতার নেট রান রেট ০.৯৭২। তিন নম্বরে উঠে এসেছে চেন্নাই। তাদেরও পয়েন্ট ১০। তবে কলকাতার থেকে এক ম্যাচ বেশি খেলেছে মুস্তাফিজরা। তাদের নেট রান রেট ০.৮১০।

সমান ১০ পয়েন্ট নিয়ে চেন্নাইয়ের ঘাড়ে আবার নিঃশ্বাস ফেলছে হায়দরাবাদ, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও দিল্লি ক্যাপিটালস। চার নম্বরে অবস্থান করা হায়দরাবাদের নেট রান রেট ০.০৭৫। টেবিলের পাঁচ নম্বরে আছে লক্ষ্ণৌ আর ষষ্ঠ স্থানে দিল্লি। লক্ষ্ণৌর নেট রান রেট ০.০৫৯ আর দিল্লির -০.২৭৬।

১০ ম্যাচ খেলে যদিও গুজরাট টাইটান্সের পয়েন্ট ৮, তবে এখনো লড়াইয়ে আছে তারা। তাদের নেট রান রেট -১.১১৩। অন্যদিকে ছিটকে যাওয়ার পথে আছে পাঞ্জাব কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তিন দলেরেই পয়েন্ট সমান ৬। আট নম্বরে থাকা পাঞ্জাবের নেট রান রেট -০.১৮৭, নবম স্থানে মুম্বাইয়ের নেট রান রেট -০.২৬১ আর তলানিতে বেঙ্গালুরুর -০.৪১৫।

সর্বশেষ খবর

Exit mobile version