Homeখেলাকাদিজের বিপক্ষে ফিরছেন কোর্তোয়া

কাদিজের বিপক্ষে ফিরছেন কোর্তোয়া

দীর্ঘ ৯ মাসের বিরতি কাটিয়ে অবশেষে মাঠে ফিরছেন রিয়াল মাদ্রিদের গোলপোস্টের অতন্দ্র প্রহরী থিবো কোর্তোয়া। কাদিজের বিপক্ষে লা লিগার ম্যাচে খেলবেন তিনি। তবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তাকে মাঠে নামানোর পরিকল্পনা নেই কোচ কার্লো আনচেলত্তির।

চলতি মৌসুম শুরুর আগেই অনুশীলনের সময় পায়ে চোট পান কোর্তোয়া। পরে পরীক্ষা করে জানা যায়, হাঁটুর লিগামেন্টে চিড় ধরেছে তার। এরপর কেটে গেছে আট মাস। গত মার্চে অনুশীলনে ফেরেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক। তবে অনুশীলনে আবারও চোট পেয়ে কয়েক সপ্তাহের জন্য ছিটকে যান তিনি।

তবে এবার সকল চোট থেকে সেরে উঠেছেন কোর্তোয়া। শনিবার (৪ মে) বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় কাদিজের বিপক্ষে লা লিগার ম্যাচে মাঠে নামবেন তিনি।

তার মাঠে নামার বিষয়টি নিশ্চিত করেছেন কোচ আনচেলত্তি। তিনি বলেন, ‘কোর্তোয়া ভালো আছে, অনেক অনেক দিন পর সে খেলবে। আমাদের জন্য ভালো খবর যে, (এদের) মিলিতাওয়ের মতো সেও ফিরছে। কোর্তোয়া দলে অবদান রাখতে পারবে, সে ভালো বোধ করছে, ফেরার সম্ভাবনায় সে খুবই রোমাঞ্চিত। তাকে ফিরে পেয়ে আমরাও উচ্ছ্বসিত।’

রিয়ালের পরের ম্যাচ আগামী বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে। তবে চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে খেলবেন না কোর্তোয়া। কাদিজের বিপক্ষে ফিরলেও তাকে নিয়ে এখনই ঝুঁকি নিতে চান না আনচেলত্তি। লস ব্ল্যাঙ্কোদের বস ভরসা রাখছেন আন্দ্রে লুনিনের ওপরই। যার গোলকিপিং নৈপুণ্যে কোয়ার্টার ফাইনালে টাইব্রেকারে ম্যানচেস্টার সিটিকে হারিয়েছিল রিয়াল।

আনচেলত্তি বলেন, ‘আমাদের মাথায় এখন মহাগুরুত্বপূর্ণ একটি ম্যাচ, ফাইনালের মতো, আর সেটা বায়ার্নের বিপক্ষে (চ্যাম্পিয়ন্স লিগে), এই ম্যাচে লুনিন খেলবে। এরপর, দেখা যাবে সবকিছু কিভাবে এগোয়…।’

সর্বশেষ খবর

Exit mobile version