Homeখেলাজিরোনার বিপক্ষে প্রতিশোধ নিতে মুখিয়ে বার্সেলোনা

জিরোনার বিপক্ষে প্রতিশোধ নিতে মুখিয়ে বার্সেলোনা

লা লিগায় যারা নিয়মিত সুযোগ পায় না, সে জিরোনার বিপক্ষে চলতি মৌসুমের প্রথম দেখায় উড়ে গিয়েছিল বার্সেলোনা। ঘরের মাঠে অপমানিত হওয়া ম্যাচটির প্রতিশোধ নেয়ার সুযোগ এসেছে কাতালানদের সামনে। লড়াইয়ে নামার আগে স্পষ্ট বার্তা দিয়ে রেখেছেন কোচ জাভি হার্নান্দেজ।

লা লিগার চলতি মৌসুমে ৩৩ ম্যাচ খেলে চারটিতে হেরেছে বার্সেলোনা। যার দুটি রিয়াল মাদ্রিদ, একটি ভিয়ালরিয়াল আর একটি জিরোনার বিপক্ষে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল আর লা লিগার নিয়মিত মুখ ভিয়ারিয়াল। কিন্তু স্প্যানিশ লিগে যারা নিয়মিত সুযোগ পায় না সে জিরোনার বিপক্ষেও হারটা হয়তো বেশিই পীড়া দেবে বার্সাকে।

লিগ শিরোপার দৌড় থেকে পিছিয়ে পড়ার পথে এই হারটাও যে পোড়ায় তাদের। এই নিয়ে চতুর্থবারের মতো লা লিগায় খেলছে জিরোনা। আগে কখনও ১০ নম্বরের চেয়ে ভালো অবস্থানে থেকে লিগ শেষ করতে পারেনি দলটি। এমন দলের বিপক্ষে কিনা নিজেদের ঘরের মাঠের সমর্থকদের সামনে ৪-২ ব্যবধানে উড়ে গেল বার্সা। দ্বিতীয় দেখায় তাই প্রতিশোধ তুলে নিতে মুখিয়ে কোচ জাভি হার্নান্দেজ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মিচেলের (জিরোনা কোচ) সঙ্গে কোনো লড়াই নেই। তবে মৌসুমের প্রথম ভাগে হারের প্রতিশোধ নেয়ার একটি চ্যালেঞ্জ রয়েছে। তারা অনেক আক্রমণাত্মক ছিল, আমরা ভালোভাবে মানিয়ে নিতে পারিনি, বক্সে তাদের ঠিকভাবে রুখতে পারিনি। এটা কোনো ব্যক্তিগত চ্যালেঞ্জ নয়, লড়াইটা দল হিসেবে।’

চলতি মৌসুমে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়ে যাচ্ছে জিরোনা। ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট বর্তমানে টেবিলের তিনে অবস্থান করলেও, শুরুর দিকে তারা টেক্কা দিয়েছিল রিয়ালকেও। টেবিলের শীর্ষে চড়ে লড়াই চালিয়েছিল শিরোপার জন্য। আপাতত তাদের লড়াইটা সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা। আর শনিবারের ম্যাচটি জিততে পারলে তো বার্সাকে হটিয়ে দুইয়ে উঠে যাবে তারা। ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট বার্সার।

প্রতিশোধ নিতে মুখিয়ে থাকলেও তাই জিরোনাকে সমীহ করছেন বার্সা কোচ। একগাল প্রশংসাও করে নিয়েছেন দলটির।

জাভি বলেন, ‘গুরুত্বপূর্ণ একটি ম্যাচ। জিরোনার আত্মবিশ্বাস এখন চূড়ায়। তাদের অভিনন্দন জানাতেই হবে। মৌসুমটা দুর্দান্ত কাটছে তাদের, অসাধারণ পর্যায়ের, চ্যাম্পিয়ন্স লিগ মানের। আমরা বিশ্লেষণ করে দেখেছি, ঘরের মাঠে ওদেরকে আমরা ঠিকভাবে আটকাতে পারিনি।’

শনিবার (৪ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় এস্তাদি মন্তিলিভিতে মুখোমুখি হবে বার্সা-জিরোনা।

সর্বশেষ খবর

Exit mobile version