Homeখেলাপ্লে অফের দৌড়ে এগিয়ে কলকাতা, ঝুঁকিতে মুম্বাই

প্লে অফের দৌড়ে এগিয়ে কলকাতা, ঝুঁকিতে মুম্বাই

জয়ের জন্য শেষ পাঁচ ওভারে ৫১ রান দরকার ছিল মুম্বাই ইন্ডিয়ান্সের। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের বোলারদের বিপক্ষে কেবল ২৬ রান করেই থামে মুম্বাই। তাতে এক যুগ পরে ওয়াংখেড়ে স্টেডিয়ামে জয়ের দেখা পেয়েছে কলকাতা।

শুক্রবার (৩ মে) রাত ৮টায় আইপিএলের ৫১তম ম্যাচে মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৯ রান করে কলকাতা। জবাবে ১৮.৫ ওভারে ১৪৫ রান তুলে শেষ হয় মুম্বাইয়ের ইনিংস। তাতে ২৪ রানে জয় পায় কলকাতা।

এই জয়ে প্লে-অফের পথে আরও এগিয়ে গেল কলকাতা। অন্যদিকে টানা চার হারে ঝুঁকিতে পড়েছে মুম্বাই। এই মুহূর্তে ১০ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে কলকাতা। আর ১ ম্যাচ বেশি খেলে মাত্র ৬ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে নয়ে রয়েছে মুম্বাই। তাতে প্লে অফের দৌড় থেকে অনেকটাই ছিটকে গেছে হার্দিক পান্ডিয়া বাহিনী।

মুম্বাইয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে কলকাতা। নুয়ান থুশারা ও হার্দিক পান্ডিয়ার বোলিং তোপে ৫৭ রান তুলতেই ৫ উইকেট হারায় দলটি। সেখান থেকে কলকাতাকে টেনে তুলেন ভেঙ্কটেশ আইয়ার ও মানিশ পান্ডে। ৫২ বল থেকে ৭০ রান করেন ভেঙ্কটেশ ও ৩১ বল থেকে ৪২ রান করেন মানিশ। মুম্বাইয়ের পক্ষে বুমরাহ ও থুশারা নেন তিনটি করে উইকেট।

১৭০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে সূর্যকুমার যাদব ছাড়া মুম্বাইয়ের কোনো ব্যাটারই আলো ছড়াতে পারেনি। বরুণ চক্রবর্তী, সুনীল নারিন, আন্দ্রে রাসেল ও মিচেল স্টার্কের বোলিং তোপে উড়ে যায় মুম্বাই। যেখানে স্টার্ক একাই শিকার করেন ৪ উইকেট। ব্যাট হাতে ৩৫ বল খেলে ৫৬ রান করেন সূর্যকুমার।

সর্বশেষ খবর

Exit mobile version