Homeখেলাবার্সার দৈন্যদশা কাটাতে স্প্যানিশ সাংবাদিকের অভিনব প্রস্তাব

বার্সার দৈন্যদশা কাটাতে স্প্যানিশ সাংবাদিকের অভিনব প্রস্তাব

আর্থিক সঙ্কট থেকে উত্তরণে বার্সেলোনাকে অভিনব প্রস্তাব দিয়েছেন স্প্যানিশ সাংবাদিক হোতা জর্দি। সারা বিশ্বে ছড়িয়ে থাকা সমর্থকদের থেকে ৫ ইউরো করে অনুদান নেয়ার প্রস্তাব দিয়েছেন তিনি। যা দিয়ে তারকা খেলোয়াড়দের দলে ভিড়িয়ে ইউরোপের সেরা দলগুলোকে টেক্কা দেবে কাতালানরা।

বার্সেলোনার আর্থিক ধৈন্যদশা যেন কিছুতেই পিছু ছাড়ছে না। দেনার দায়ে ক্লাবের পরিচালন ব্যয় সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছিল ক্লাব কর্তৃপক্ষ। পর্যাপ্ত অর্থের অভাবে ২০২১ সালে ক্লাব ইতিহাসের সেরা তারকা লিওনেল মেসির সঙ্গে সম্পর্কের ইতি টেনেছিল তারা। বিয়ে, জন্মদিনসহ বিভিন্ন অনুষ্ঠানে নিজেদের হোম ভেন্যু ক্যাম্প ন্যু ভাড়া দিয়ে অর্থ জোগাড় করছিল। কিন্তু এরপরও দুর্দশা থেকে বের হয়ে আসতে পারেনি বার্সা। মাস খানেক পরেই দল বদলের নতুন মৌসুম। কিন্তু তারকা খেলোয়াড় ভেড়ানোর মতো অর্থ নেই তাদের সমস্যা সমাধানে কাতালান ক্লাবটিকে দারুণ এক প্রস্তাব দিয়েছেন বার্সার সমর্থক ও স্প্যানিশ সাংবাদিক হোতা জর্দি। টিভি অনুষ্ঠান ‘এল চিরিঙ্গিতো দে হুগোনেস’ এক পর্বে জর্দি জানিয়েছেন, সমর্থকদের থেকে অনুদান নিয়ে সমস্যা কাটিয়ে উঠতে পারে বার্সা।

জর্দি বলেন, ‘বার্সা বোর্ডের জন্য আমার একটা প্রস্তাব আছে। এটি নিয়ে আমরা কিছুক্ষণ ধরে আলোচনা করছি। কাজটা খুব সহজ। সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রত্যেক বার্সা সমর্থক পাঁচ ইউরো করে দেবে। তাহলে আমরা যাকে চাই, তাকেই সাইন করাতে পারব। আরবের শেখদের যথেষ্ট তেল থাকতে পারে… কিন্তু আমরা জনগণের ক্লাব।’

নিজের প্রস্তাবনা সম্পর্কে বলতে গিয়ে জর্দি আরও বলেন, ‘এটা আমাদের (বার্সা) আরও বেশি স্পেশাল করে তুলবে। আমরা ক্লাবের চেয়ে আরও বেশি কিছু হয়ে উঠব। আমরা বিশ্বজুড়ে অনুদান নিতে পারি।’

গত মৌসুমে লা লিগার শিরোপা জিতেছিল বার্সেলোনা। তবে এবার লড়াই থেকে ছিটকে গেছে তারা। আর চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে পিএসজির বিপক্ষে হেরে। গত আসরে স্প্যানিশ সুপার কাপ জেতা কাতালানদের এবারের মৌসুমে কোনো শিরোপা জয়ের সম্ভাবনা নেই। তাই তাদের চোখ রাখতে হচ্ছে আগামী মৌসুমকে ঘিরে। তার আগে প্রয়োজন তারকা ফুটবলার ভিড়িয়ে দল গোছানো।

সর্বশেষ খবর

Exit mobile version