Homeখেলাফুটবলের সর্বোচ্চ স্তরে খেলার পাশাপাশি কোচিংও করান লেভারকুসেন তারকা

ফুটবলের সর্বোচ্চ স্তরে খেলার পাশাপাশি কোচিংও করান লেভারকুসেন তারকা

চলতি মৌসুমে রীতিমতো উড়ছে বেয়ার লেভারকুসেন। বায়ার্নের রাজত্ব ভেঙে ইতোমধ্যে লিগ শিরোপা জিতেছে তারা। সব লিগ মিলিয়ে এক মৌসুমে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ার পাশাপাশি ইউরোপা লিগের ফাইনালের পথে এগোচ্ছে তারা। লেভারকুসেনের এই সাফল্যে জাবি আলোনসোর অন্যতম যোদ্ধা হিসেবে কাজ করেছেন গ্রাণিত জাকা।

চলতি মৌসুমেই লেভারকুসেনের হয়ে নাম লিখিয়েছেন গ্রানিত জাকা। এর আগে খেলেছেন এফসি বাসেল, বরুসিয়া ম’গ্লাডবাখ এবং আর্সেনালের হয়ে। ম’গ্লাডবাখ ছাড়া বাকি দুই দলের হয়েই বেশ কয়েকটি শিরোপা জিতেছেন। তবে লেভারকুসেনের এই তারকা ফুটবল খেলা ছাড়া কোচিংও করিয়ে থাকেন।

৩১ বছর বয়সী জাকা পেশাদার ফুটবলে খেলেছেন লেভারকুসেনে। আর কোচিং করান জার্মানিরই পঞ্চম স্তরের ফুটবলে খেলা দল এসসি ইউনিয়ন নেট্টেটালকে। ধারণা করা হচ্ছে, খুব শীঘ্রই উয়েফার কোচিং লাইসেন্স পেয়ে যাবেন সুইজারল্যান্ডের এই তারকা।

চলতি মৌসুমে লেভারকুসেনের ইউরোপা লিগ জয়ের সম্ভাবনা টিকে আছে এখনও। এমন গুরুত্বপূর্ণ সময়ে অবশ্য কোচিং নিয়ে বেশি ঝামেলায় পড়তে হচ্ছে না দলকে। চাপ না থাকায় লেভারকুসেনের চাপ সামলে নেট্টেটালকেও কোচিং করাতে পারছেন তিনি। উয়েফার কোচিং লাইসেন্স পেয়ে জাকা ভবিষ্যতে শীর্ষস্তরের কোনো দলের কোচ হতে চান।

জাকার কোচিংয়ে খেলা নেট্টেটাল চলতি মৌসুমে জার্মানির পঞ্চম স্তরের ফুটবল ওবেরলিগার পয়েন্ট তালিকায় দশম স্থানে আছে। জাকার এমন নেতৃত্বগুণ নিয়ে উচ্ছ্বসিত তার কোচ আলোনসো। এর আগে আর্সেনালে তার সাবেক কোচ মিকেল আরতেতাও তাকে অনেকবারই প্রশংসায় ভাসিয়েছেন।

সর্বশেষ খবর

Exit mobile version