Homeআন্তর্জাতিকঅস্ত্রোপচারে কয়েদির পেট থেকে বের হলো মোবাইল!

অস্ত্রোপচারে কয়েদির পেট থেকে বের হলো মোবাইল!

খুনের দায়ে যাবজ্জীবন সাজা পেয়েছেন পরশুরাম (৩৮)। কারাগারের ভেতরে কোনোভাবে তার হাতে এসেছিল একটি মোবাইল ফোন। যা নিয়ে কারাগারের রুটিন তল্লাশির সময় মহাবিপদে পড়েন তিনি। কারারক্ষীদের থেকে বাঁচতে ফোনটিকে অন্য কোথায় লুকানোর বদলে দিব্যি গিলে ফেলেন এই কয়েদি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, সম্প্রতি ভারতের কর্নাটক রাজ্যের শিবমোগা কারাগারে এ ঘটনা ঘটেছে।

প্রতিবেদনে বলা হয়, গত মাসের শেষের দিকে শিবমোগা কারাগারে হঠাৎ পেটের যন্ত্রণায় ছটপট করতে শুরু করেন পরশুরাম। ব্যথা সহ্য করতে না পেরে তিনি কারা কর্মকর্তাদের কাছে অসুস্থতার কথা জানান। পরে তাকে বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে এক্স রে করার সময় চমকে উঠেন চিকিৎসকরা। পাকস্থলীতে দেখা যায় আস্ত মোবাইল আটকে রয়েছে। দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দুই ঘণ্টার বেশি সময় ধরে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা পেট থেকে একটি আস্ত মোবাইল অপসারণ করেন।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, চীনা ফোনটি আকারে ছোট হওয়ায় সেটি খাদ্যনালি দিয়ে পরশুরামের পাকস্থলীতে চলে গিয়েছিল। প্রায় ২০ দিন মোবাইল ফোনটি পেটের মধ্যে ছিল।

কারাগারে পেট ব্যথার কথা বলার সময় পরশুরাম একবারও জানায়নি সে কী কাণ্ড ঘটিয়েছে। চিকিৎসা শুরু করার সময়ই সবটা পরিষ্কার হয়ে যায়।

এদিকে কারাগারে মোবাইল রাখার অভিযোগে পরশুরামের বিরুদ্ধে মামলা করেছে তুঙ্গানগর থানার পুলিশ। এ ঘটনা নিয়ে সেখানকার একজন পুলিশ জানিয়েছেন, কারাগারের ভেতরে নিয়মিত তল্লাশি চালানো হয়। মোবাইল, মাদক ও অন্যান্য দ্রব্য কারও কাছে রয়েছে তা খতিয়ে দেখা হয়। রুটিন তল্লাশির সময় অনেকক্ষেত্রে দেখা যায় কয়েদিরা সেই সব জিনিস শৌচাগার বা অন্য জায়াগায় লুকিয়ে রাখে। কিন্তু পরশুরাম মোবাইলটি গিলেই ফেলেছিল।

ওই পুলিশ কর্মকর্তা আরও জানান, অস্ত্রোপচারের পর পরশুরামকে পর্যবেক্ষণে রাখা হয় এবং চিকিৎসকরা সুস্থ হওয়ার বিষয়টি নিশ্চিত করার পর তাকে শিবমোগা কারাগারে ফেরত পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর

Exit mobile version