Homeআন্তর্জাতিকত্রিপুরায় ৫ শিশুসহ ১৬ বাংলাদেশি গ্রেফতার

ত্রিপুরায় ৫ শিশুসহ ১৬ বাংলাদেশি গ্রেফতার

ভারতের ত্রিপুরায় ৫ শিশুসহ ১৬ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। অনুপ্রবেশের অভিযোগে দুটো পৃথক জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে দুজন নারীও রয়েছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, গ্রেফতারকৃতরা সবাই দক্ষিণ ভারতের কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুতে দিনমজুরের কাজ করতো। তিন মাস আগে তারা অবৈধপথে ভারতের অনুপ্রবেশ করে এবং বেঙ্গালুরুতে যায়।
কাজ শেষ করে সম্প্রতি তারা অবৈধ পথে বাংলাদেশে ফেরার উদ্দেশে ত্রিপুরায় আসে। শনিবার (৪ মে) তারা সীমান্ত পার হওয়ার চেষ্টা করে। এ সময় সীমান্তবর্তী জেলা ধলইয়ের দুটো স্থান থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার অবিনাশ রায় স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে গন্দাছড়া পুলিশ দুটো জায়গা থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতার করার পর তাদের জিজ্ঞাসাবাদও করা হয়। সে সময় তারা স্বীকার করে, তারা প্রত্যেকেই বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতে অনুপ্রবেশ করেছিল। এরপর তারা দক্ষিণ ভারতের বেঙ্গালুরুতে দিনমজুরের কাজও করতো।

গ্রেফতারকৃতদের কয়েকজনের নাম যথাক্রমে মামুন সরদার, রুমা বেগম, আফসানা আক্তার, রাজীব হালদার, মেহেরাজ শেখ, চান মিয়া, ফয়সাল আকন ও ফেরদৌস শেখ।

পুলিশ আরও জানায়, গ্রেফতারকৃতদের প্রত্যেকেরই বাড়ি বাংলাদেশের বরিশাল জেলায়। এর মধ্যে শিশুদের জুভেনাইল কোর্টে পাঠানো হয়েছে। বাকিদের প্রত্যেকের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সর্বশেষ খবর

Exit mobile version